জায়নিস্ট আগ্রাসন | নতুন ৯৫০ স্থাপনা ধ্বংস, ফিলিস্তিনিদের বিশাল জায়গা বাজেয়াপ্ত

ইউসুফ আল-হাসান

0
706
জায়নিস্ট আগ্রাসন | নতুন ৯৫০ স্থাপনা ধ্বংস, ফিলিস্তিনিদের বিশাল জায়গা বাজেয়াপ্ত

দিন শেষে ক্লান্ত-শ্রান্ত মানুষের স্বস্তির নিঃশ্বাস নেয়ার শেষ ঠিকানা বাড়িঘর। ফিলিস্তিনি মুসলিমদের সেই শেষ আশ্রয়টুকুও কেড়ে নিচ্ছে হানাদার ইহুদি বাহিনী।

সন্ত্রাসী ইসরাইল নিয়মিতভাবে মুসলিমদের বাড়িঘর থেকে উচ্ছেদ করে ইহুদি জন্য নির্মাণ করছে নতুন নতুন বসতি ও স্থাপনা। তবে মুসলিমদের আফগান বিজয়ের পর থেকে মুসলিমদের বাড়িঘর থেকে জোর পূর্বক উচ্ছেদ ও সম্পত্তি বাজেয়াপ্ত করার যেন হিরিক লাগিয়ে দিয়েছে বর্বর ইহুদিরা।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম কুদ্‌স নিউজ নেটওয়ার্ক (QNN) এক প্রতিবেদনে জানিয়েছে, গত বছর অর্থাৎ ২০২১ সালে জেরুজালেম ও পশ্চিম তীরে অন্তত ৯৫০ টি ফিলিস্তিনি মালিকানাধীন ঘরবাড়ি ধ্বংস করে মুসলিমদের উচ্ছেদ ও তাদের ভু-সম্পদ অন্যায়ভাবে দখল করেছে বর্বর দখলদাররা। এছাড়াও ফিলিস্তিনি মালিকানাধীন ২৪,৭৫০ ডুনাম বা প্রায় ২৪৭ বর্গ কিলোমিটার জায়গা বাজেয়াপ্ত ঘোষণা করেছে। ফলে মুসলিমরা এখন আর এসব ভূমি ব্যবহার করতে পারবে না।

বিপরীতে ইহুদিদের জন্য ৫৫টি নতুন বসতি গড়ে তুলেছে দখলদার ইসরাইল। তৈরি করেছে ইহুদিদের জন্য রাস্তা ও ১৫টি পুলিশ ফারি। বৃদ্ধি করেছে অন্তত ২৫টি বসতির কাজ। এছাড়াও ১০০টি নতুন প্রকল্পের পরিকল্পনা অনুমোদন করেছে দখলদার ইসরাইল।

১৯৬৭ সাল থেকে সন্ত্রাসী ইসরাইল লক্ষ লক্ষ ফিলিস্তিনবাসীকে বিচারবহির্ভূতভাবে গুম, হত্যা ও বন্দী করে নির্যাতন চালিয়েছে। প্রতিদিন দখল করে নিচ্ছে মাইলের পর মাইল এলাকা।

এরপরও, উড়ে এসে জুড়ে বসা জায়োনিস্ট ইহুদিদের আগ্রাসন ও বর্বরতার বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছে না কথিত জাতিসংঘ বা বিশ্ব সম্প্রদায়, এমনকি কোন আরব রাষ্ট্রও না।
তবে ইসরাইলকে সহায়তায় কোন কমতি করছেনা পশ্চিমারা। উল্টো ফিলিস্তিনিদের দ্বারা কোন প্রকার হুমকিতে থাকবে ইসরাইল এটাও সহ্য করা হবে না বলে হুমকি দিচ্ছে ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী।

বিশেষজ্ঞরা জানিয়েছেন ফিলিস্তিনের মুসলিনদের নির্যাতন বন্ধ ও পবিত্র মসজিদ আল আকসা পুনরুদ্ধার করতে জাতিসংঘ বা আরব শাসকগোষ্ঠীর সাহায্য নয়, প্রয়োজন নববী মানহাজের অনুসরণ।
আর অনেক মুসলিম চিন্তাবিদ এখন জাতিসংঘকে ‘অমুসলিম সংঘ’ বলেই অভিহিত করে থাকেন।

তথ্যসূত্র:
======
১। Statistics: ‘Israel’ demolished 950 West Bank, Jerusalem structures in 2021-
https://tinyurl.com/yc398uzp

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআবারও মুসলিম গণহত্যার ও ভারতকে হিন্দুরাষ্ট্র বানানোর শপথ : তবে এবার স্কুল ছাত্ররা
পরবর্তী নিবন্ধভারত-আমেরিকা মৈত্রীর নতুন মাত্রা!