ফটো রিপোর্ট || নুসাইরি ও রাশিয়ান দখলদারদের শক্ত ঘাঁটিতে মুজাহিদদের তীব্র হামলা

ত্বহা আলী আদনান

4
1065
ফটো রিপোর্ট || নুসাইরি ও রাশিয়ান দখলদারদের শক্ত ঘাঁটিতে মুজাহিদদের তীব্র হামলা

সিরিয়ায় গত এক দশকেরও বেশি সময় ধরে চলছে নুসাইরি ও দখলদার শক্তির বিরুদ্ধে মুজাহিদদের প্রতিরোধ সংগ্রাম। সেই ধারাবাহিকতায় প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধারা গত কয়েকদিনে দখলদার শক্তির বিরুদ্ধে কয়েক দফায় বেশ কিছু সফল হামলা চালিয়েছেন।

আল-আনসার মিডিয়া অর্গানাইজেশনের তথ্যমতে, গত ৩০ ডিসেম্বর থেকে ১লা জানুয়ারি শনিবার পর্যন্ত, সিরিয়ায় কুখ্যাত নুসাইরি শিয়া এবং রাশিয়ান দখলদার বাহিনীর একাধিক শক্ত ঘাঁটিতে হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ যোদ্ধারা। সর্বশক্তিমান আল্লাহ্ তা’য়ালার রহমতে ইসলামিক প্রতিরোধ যোদ্ধাদের এসব ধারাবাহিক হামলায় কয়েক ডজন দখলদার ও নুসাইরি শিয়া সৈন্য হতাহত হয়েছে।

আল-কায়েদা মতাদর্শের ইসলামিক প্রতিরোধ বাহিনী ‘জামা’আত আনসার আল-ইসলাম’ এসব হামলার সত্যতা নিশ্চিত করেছে। দলটির অফিসিয়াল সংবাদ সূত্র নিশ্চিত করেছে যে, তাদের যোদ্ধারা এসব হামলাগুলো সিরিয়ার মুক্ত অঞ্চলের সীমান্তবর্তী জোরাইন, হাজিজ, আল-মাশার, আল-বারাকা এবং আল-বাহসা এলাকায় অবস্থিত দখলদার শক্তির সামরিক ক্যাম্প লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছেন।

এছাড়াও হামা সিটির আল-গাব এবং জাবালুল আকরাদেও দখলদার বাহিনীকে টার্গেট করে হামলা চালিয়েছেন। এসময় মুজাহিদগণ ভারী কামান সহ অন্যান্য অস্ত্র দিয়ে হামলা চালান। যাতে অনেক শত্রু নিহত ও আহত হয়েছে।

মুজাহিদ গ্রুপটির পক্ষ থেকে বলা হয় যে, মুসলমানদের উপর বোমা হামলার প্রতিক্রিয়া এবং জনগণ মুক্তির জন্য তাঁরা এসব হামলা চালিয়েছেন।

মুজাহিদদের হামলা ও রিবাতের ময়দানের কিছু দৃশ্য দেখুন…

 

4 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন