কর্ণাটকে গভর্নমেন্ট মহিলা কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব নিষিদ্ধ : হিজাবহীন ছবি দিয়ে নারীদের বিক্রি করা হচ্ছে ওয়েবসাইটে

0
1270
কর্ণাটকে গভর্নমেন্ট মহিলা কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব নিষিদ্ধ : হিজাবহীন ছবি দিয়ে নারীদের বিক্রি করা হচ্ছে ওয়েবসাইটে

ভারতের কর্ণাটকের উদুপির গভর্নমেন্ট পি.ইউ মহিলা কলেজে মুসলিম ছাত্রীদের ক্লাসরুমে হিজাব পরা নিষিদ্ধ করেছে ইসলাম বিদ্বেষী কর্তৃপক্ষ

মুসলিম শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাসের ভেতরে মুসলিম শিক্ষার্থীদের উর্দুতে কথা বলা বা সালাম দেওয়াও নিষিদ্ধ। কলেজের অধ্যক্ষ রুদ্র গৌড় অভিভাবকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করতেও রাজি হয়নি। শিক্ষার্থীরা জানান, গত তিন দিন ধরে তাদের হাজিরা দেওয়া হচ্ছে না।

কথিত গণতন্ত্রের পূজারীরা ব্যক্তি স্বাধীনতার নামে যা ইচ্ছে তাই করতে পারবে। তাদের খুশিমত পোশাক পড়তে পারবে। কিন্তু যখনই কোন মুসলিম মহিলা ইসলামের বিধান ও ব্যক্তি স্বাধীনতার কথা বলে হিজাব পড়বে, তখনই তারা বাঁধা হয়ে দাড়াবে। আসলে তারা ব্যক্তি স্বাধীনতার শ্লোগানের আড়ালে অন্তরে ইসলাম বিদ্বেষ ও মুসলিমদের প্রতি তীব্র ঘৃণা পোষণ করে।

ভারতীয় মুসলিম নারীরা এখন পড়েছেন দ্বিমুখী সমস্যায়। একদিকে হিজাব নিষিদ্ধ, আর অন্যদিকে হিজাব ছাড়া বের হলে গোপনে ছবি তুলে শত শত মুসলিম নারীকে বিক্রির জন্য তোলা হয়েছে ‘নিলামে’। বিনা অনুমতিতে ছবি ব্যবহার করে বুল্লি বাই নামে একটি অনলাইন অ্যাপে মুসলিম নারী বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়। চলতি বছরে দ্বিতীয়বারের মতো অ্যাপের মাধ্যমে মুসলিম নারীর বিক্রির এই বিজ্ঞাপন সামনে এসছে।

‘শালি ডিলস’ নামে একটি অ্যাপে গত বছরের জুলাইতে অন্তত ৮৩ জন মুসলিম নারীর ছবি দিয়ে তাদের ‘বিক্রির আয়োজন’ করা করা হয়। ওই অ্যাপে ও ওয়েবসাইটে নারীদের বিশেষায়িত করা হয়েছিল ‘ডিলস অফ দ্য ডে’ বলে।

যদিও এখানে নারীদের বেচাকেনা মূল উদ্দেশ্য ছিল না। ওই অ্যাপের মাধ্যমে হিন্দুত্ববাদীদের উদ্দেশ হল- মুসলিম নারীদের হেয় করা, অপমান করা এবং হয়রানি করা।
‘শালি ডিলস’ অ্যাপের মতো ঠিক একইভাবে ‘বুল্লি বাই’ অ্যাপ কাজ করে। অ্যাপটি খোলার সঙ্গে সঙ্গে ডিসপ্লেতে মুসলিম নারীদের ছবি একের পর এক সামনে আসে।

যুগ যুগ ধরে মুখোশধারী হিন্দুদের অসাম্প্রদায়িকতার মিথ্যা বুলিতে প্রতারিত হয়ে অধিকাংশ মুসলিম নিজেদের দ্বীনে ছাড় দিয়ে চলেছে; অনৈক্য আর অনাস্থায় নিজেদেরকে করেছে শক্তিহীন, দুর্বল। আর এখন হিন্দুত্ববাদীরা যখন প্রবল শক্তিতে ইসলাম ও মুসলিমের নাম-নিশানা মিতিয়ে দিতে চাইছে, অসহায় মুসিমরা তখন দ্বিধাগ্রস্তের মতো নির্জীব হয়য়ে আছে।

এই অবস্থা থেকে উত্তরণে মুসলিমদের জেগে উঠা ও প্রতিরোধ গড়ে তোলার কোন বিকল্প নেই বলে বহুদিন থেকেই মত প্রকাশ করে আসছেন হকপন্থী উলামাগণ।

তথ্যসূত্র:
—–
১। The Government P.U College for Girls in Karnataka’s Udupi has banned Muslim female students from wearing the Hijab inside its classrooms
https://tinyurl.com/yz5d2bvm

২। ভিডিও লিঙ্ক:
https://tinyurl.com/ykkvbrwt

৩। ভারতে ফের শত শত মুসলিম নারী বিক্রির জন্য ‘নিলামে’
https://tinyurl.com/cuj568su
https://tinyurl.com/2p84mufj

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইনফোগ্রাফি || ২০ দিনে পাক-তালিবানের ৪৫ হামলা, হতাহত ১১৭ গাদ্দার সেনা
পরবর্তী নিবন্ধপশ্চিম আফ্রিকা | নাইজারে আল-কায়েদার অভিযানে ৬ গাদ্দার সেনা নিহত