মালি | ফ্রান্সের পালিত মিলিশিয়াদের উপর আল-কায়েদার অভিযানে নিহত ১২ সন্ত্রাসী

আলী হাসনাত

1
1060
মালি | ফ্রান্সের পালিত মিলিশিয়াদের উপর আল-কায়েদার অভিযানে নিহত ১২ অপরাধী

মালিতে ২টি মিলিশিয়া গ্রুপের উপর পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে ৯ মিলিশিয়া সদস্য নিহত এবং আরও ৩ সদস্য আহত হয়।

আঞ্চলিক সূত্রে জানা গেছে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম’এর মুজাহিদিন মালির মোপ্তি রাজ্যে দুটি স্থানীয় মিলিশিয়া গ্রুপের উপর হামলা চালিয়েছেন। এরমধ্যে গত ৩ জানুয়ারি, রাজ্যটির ডোরোবোগু এলাকায় প্রতিরোধ যোদ্ধাদের হামলায় ৭ ডনসো মিলিশিয়া নিহত এবং আরও ৩ মিলিশিয়া সদস্য আহত হয়।

মুজাহিদিন কর্তৃক দ্বিতীয় হামলাটি চালানো হয় রাজ্যটির ডিগো এলাকায়। এতে স্থানীয় ডাননা মিলিশিয়াদের ২ সদস্য নিহত হয়। হামলার পর নিহত মিলিশিয়াদের অস্ত্রগুলো জব্দ করেন মুজাহিদগণ।

মুজাহিদদের একের পর এক তীব্র হামলায় দিশেহারা হয়ে একদিকে দখলদার ফ্রান্স একে একে মালির গুরুত্বপূর্ণ রাজ্যগুলো থেকে বাহিনী প্রত্যাহার করছে, অন্যদিকে মুজাহিদরা তখন তাদের দখলমুক্ত করা ভূখণ্ডে থাকা ফাসাদ সৃষ্টিকারী অবশিষ্ট অপরাধিদেরকেও সায়েস্তা করে যাচ্ছেন।

এভাবে তারা জননিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি বিশ্ববাসীকে এটাও দেখিয়ে দিচ্ছেন যে- কোন তন্ত্র-মন্ত্র নয়, বরং শরিয়ার ছায়াতলেই রয়েছে প্রকৃত নিরাপত্তা ও মানবমুক্তি।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন