মুসলিম শিক্ষাথী সহ সকলকে সূর্যের পূজা করানোর নির্দেশ দিয়ে মোদী সরকারের চিঠি

উসামা মাহমুদ

1
1311
মুসলিম শিক্ষাথী সহ সকলকে সূর্যের পূজা করানোর নির্দেশ দিয়ে মোদী সরকারের চিঠি
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসে স্কুল ও বিশ্ববিদ্যালয়গুলিতে মুসলিমসহ সকল শিক্ষার্থীর বাধ্যতামূলকভাবে সূর্য নমস্কার তথা সূর্যের পূজা করার ব্যাপারে কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে হিন্দুত্ববাদী মোদী সরকার।

‘সূর্য নমস্কার’ করা মানে সূর্যের পূজা করা, আর সূর্যের পূজা করা সম্পুর্ণ রূপে ইসলামী শরিয়াত বিরোধী। যা লঙ্ঘন করা কোনো মুসলিমের পক্ষে কোনো মতেই সম্ভব নয়।
তাদের মনগড়া লিখিত সংবিধানেও বলা হয়নি কোনও সরকারি স্কুলের পঠন পাঠনে কোনও বিশেষ ধর্মের শিক্ষা দেওয়ার কথা। অথবা কোনও বিশেষ ধর্মের উৎসবে সকলকে বাধ্য করার কথা।

‘আজাদি কা অমৃত মহােৎসব’ পালনের নাম করে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রনালয় স্কুলে স্কুলে ছাত্রদের সূর্য নমস্কার করার নির্দেশ জারি করে। জানা গিয়েছে, প্রথম পর্যায়ে দেশের ৩০ হাজার স্কুলে এই উদ্যোগ নেওয়া হবে। ১ থেকে ৭ জানুয়ারি সেই কর্মসূচী চলবে। পাশাপাশি ২৬ জানুয়ারি সূর্য নমস্কার নিয়ে একটি কনসার্টের আয়ােজন করার কথাও বলেছে কেন্দ্রীয় হিন্দুত্ববাদী সরকার।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে প্রকাশ, ইউজিসি-র সচিব রজনীশ জৈন ইতিমধ্যেই দেশের এক হাজারের বেশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ৪০ হাজার কলেজের অধ্যক্ষদের চিঠি দিয়ে ৩ লক্ষ শিক্ষার্থীদের যাতে এই সূর্য নমস্কার কর্মসূচিতে অংশ নেয় তার ব্যবস্থা করতে বলেছে। অথচ ৩ লক্ষের মাঝে মুসলিম শিক্ষার্থীও রয়েছে। কোন মুসলিম পড়ুয়াদের পক্ষে এই সূর্য নমস্কারে অংশ নেওয়া কোনাে ভাবেই সম্ভব নয়। কেননা এটা স্পষ্ট আল্লাহ তায়ালার সাথে শিরক। যা ইসলামে কঠোরভাবে নিষিদ্ধ।

যুগ যুগ ধরে মুখোশধারী হিন্দুরা অসাম্প্রদায়িকতার মিথ্যা বুলিতে বিশ্বাস করিয়েছে যে “ভারত ধর্ম নিরপেক্ষ দেশ। এ দেশ বহু সংস্কৃতি ও বহু ধর্মের মিলন ক্ষেত্র। মুসলিমরা সরলমনে তাদের কথা বিশ্বাস করলেও বিভিন্ন সময় আসল খোলসে বের হয়ে আসে উগ্র হিন্দুরা, এখন যার পূর্ণ রূপ দেখা যাচ্ছে বলে মনে করেন বিশ্লেষকরা।

বর্তমান হিন্দুত্ববাদী সরকার ধর্ম নিরপেক্ষতার মুখোশ সরিয়ে রেখে কল্পিত রাম রাজ্য বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে। তারা দেশের সর্বত্র সংখ্যাগুরু হিন্দুদের আদর্শ ও ঐতিহ্য মুসলিমদের উপর চাপিয়ে দিচ্ছে। জোর করে ‘জয় শ্রী রাম’ বলান বা সবসেশ এই সূর্যপুজার নিয়ম চাল করে – এসব ঘটনা তারই ইঙ্গিত।

ভারতে মুসলিমদের শাসন-কর্তৃত্ব না থাকার সুযোগে, মুসলিমদের উপর হিন্দুত্ববাদীদের জঘন্য শিরকী কর্মকাণ্ডগুলো চাপিয়ে দিতে চাচ্ছে বলেই মতামত ব্যক্ত করেছেন ইসলামি বিশ্লেষকগণ।

তথ্যসূত্র:
——-
১.সূর্যের নমস্কার করানোর নির্দেশ দিয়ে মোদী সরকারের চিঠি
https://tinyurl.com/5cjrj5z7

১টি মন্তব্য

  1. হে আল্লাহ,,আপনি সবকিছুই দেখতেছেন।
    আপনিই এদের বিচার করেন।

    #যেভাবে আপনি মর্যাদা দিয়ে চা বিক্রেতা থেকে প্রধানমন্ত্রী বানাইছেন,ঐভাবেই আবার লাঞ্ছিত-অপমানিত করে প্রধানমন্ত্রী থেকে চা বিক্রেতার চেয়ে আরো নিম্নস্থরে নামিয়ে দিন।

    আপনি সবকিছুই পারবেন,কারন আপনি মহাপরাক্রমশালী ও দয়ালু.!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস সংবাদ সমগ্র || ডিসেম্বর, ২০২১ঈসায়ী ||
পরবর্তী নিবন্ধরক্তাক্ত কাশ্মীর | সন্তানের লাশ ফেরত পেতে অসহায় পিতার আহাজারি