পাক-তালিবানের প্রতি আনুগত্যের ঘোষণা করল আরও একটি দল

আলী হাসনাত

2
2387
পাক-তালিবানের প্রতি আনুগত্যের ঘোষণা করল আরও একটি দল

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ও সর্ববৃহৎ ইসলামি প্রতিরোধ বাহিনী ‘টিটিপি’তে নতুন করে আরও একটি মুজাহিদ গ্রুপ যুক্ত হয়েছে বলে জানা গেছে। তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুখপাত্র মুহাম্মদ খোরাসানি (হা.) তাঁর এক টুইট বর্তায় সংবাদটি নিশ্চিত করেছেন।

টিটিপির মুখপাত্র বলেছেন যে, পাকিস্তানের বান্নু প্রদেশে জিহাদি কার্যক্রম পরিচালনাকারী একটি দল তেহরিক-ই-তালিবান পাকিস্তানের আমির মুফতি নূর ওয়ালি মেহসুদের (হাফি:) প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রদেশটির কেন্দ্রীয় বান্নু জেলার বাসিন্দা কমান্ডার জারার (হাফিজাহুল্লাহ) এর নেতৃত্বে নতুন এই দলটি টিটিপিতে যুক্ত হয়েছে।

মুখপাত্র মুহাম্মদ খোরাসানী তাঁর সংক্ষিপ্ত বার্তায় অন্যান্য মুজাহিদদের উদ্দেশ্যে বলেন, আমি পাকিস্তানি অন্যান্য প্রতিরোধ যোদ্ধাদেরও আমন্ত্রণ জানাচ্ছি যে, তাঁরাও যেনো তেহরিক-ই-তালিবান পাকিস্তানের বরকতময় কাফেলায় যুক্ত হন, যাতে করে আমরা ঐক্যবদ্ধ হয়ে এই ভূমিতে ইসলাম বাস্তবায়নে কাজ করতে পারি।

উল্লেখ্য, গত বছর থেকে হিজবুল আহরার ও জামাতুল আহরার সহ প্রায় ১১টি মুজাহিদ দল টিটিপিতে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছে। তাদের এই ঐক্যের ফলে পাকিস্তানের গাদ্দার সামরিক বাহিনীর উপর একের পর এক তাঁরা সফল হামলাও চালিয়ে যাচ্ছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন