ব্রেকিং নিউজ | ইমারতে ইসলামিয়ার কাছে আত্মসমর্পণ করেছে শীর্ষ আইএসআইএস অপারেটর আব্দুর রহিম মুসলিম দোস্ত

ত্বহা আলী আদনান

2
2298

আফগানিস্তানে আইএস-এর একজন সুপরিচিত সদস্য ‘আব্দুর রহিম মুসলিম দোস্ত’ দেশটির পূর্ব নানগারহার প্রদেশে প্রাদেশিক গোয়েন্দাদের কাছে আত্মসমর্পণ করেছেন।

স্থানীয় গণমাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী, আইএস প্রধান আব্দুর রহিম গত ৪ মার্চ শুক্রবার, নানগারহারে ইমারাতে ইসলামিয়ার গোয়েন্দাদের কাছে আত্মসমর্পণ করেছেন। সেই সাথে আফগান সরকারের প্রতি সমর্থন ঘোষণা করেছেন।

আফগান নিউজ অনুসারে, মুসলিম দোস্তের এই আত্মসমর্পণ পর গোয়েন্দা বিভাগে একটি বৈঠকও হয়েছিল। বৈঠকে মুসলিম দোস্ত বলেছিলেন যে, তিনি আইএসআইএস চরমপন্থী গোষ্ঠীর সাথে নিজের সম্পর্ক বিচ্ছেদ করেছেন। কারণ তিনি দেখেছেন যে, এখানে বিদেশীদের ইশারায় এবং অর্থায়নে কাজ করা হচ্ছে। যার মাধ্যমে জনগণের উপর নিপীড়ন বাড়ানো হচ্ছে। আর এই কারণেই তিনি তাদের থেকে নিজেকে বিচ্ছিন্ন করেছেন।

অন্যদিকে, নানগারহার গোয়েন্দা বিভাগের পরিচালক ডঃ বশির বৈঠকে বলেছেন যে, আফগানিস্তানে আইএসআইএস গ্রুপকে নিশ্চিহ্ন করা হয়েছে। তাদের কার্যক্রম শূন্যে নামিয়ে আনা হয়েছে।

উল্লেখ্য যে, আবদুল রহিম মুসলিম দোস্ত ছিলেন নানগারহারের শীর্ষ আইএসআইএস অপারেটরদের একজন। তিনি ইমারাতে ইসলামিয়ার কাছে আত্মসমর্পণের আগেই এই গোষ্ঠী থেকে নিজেকে বিচ্ছিন্ন এবং নির্দোষ ঘোষণা করেছিলেন।

2 মন্তব্যসমূহ

  1. “বৈঠকে মুসলিম দোস্ত বলেছিলেন যে, তিনি আইএসআইএস চরমপন্থী গোষ্ঠীর সাথে নিজের সম্পর্ক বিচ্ছেদ করেছেন। কারণ তিনি দেখেছেন যে, এখানে বিদেশীদের ইশারায় এবং অর্থায়নে কাজ করা হচ্ছে। যার মাধ্যমে জনগণের উপর নিপীড়ন বাড়ানো হচ্ছে। আর এই কারণেই তিনি তাদের থেকে নিজেকে বিচ্ছিন্ন করেছেন।”

    এই অংশটুকু গুরুত্বপূর্ণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহিজাবের পর এবার ওড়না নিয়েও হিন্দুত্ববাদীদের আক্রোশ
পরবর্তী নিবন্ধমুসলিম নারীদের গণধর্ষণ : কাশ্মীরে হিন্দুত্ববাদীদের এক জঘন্য অস্ত্র