পাকি-বাহিনীর উপর টিটিপির সফল হামলা: ২টি সাঁজোয়া যান ধ্বংস, নিহত ৯ গাদ্দার

ত্বহা আলী আদনান

0
1051
পাকি-বাহিনীর উপর টিটিপির সফল হামলা: ২টি সাঁজোয়া যান ধ্বংস, নিহত ৯ গাদ্দার

পাকিস্তানের ওয়াজিরিস্তান, মাহমান্দ ও কোয়েটায় ৩টি সফল অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপি। যার ২ টিতেই ৯ এর অধিক গাদ্দার সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরও অসংখ্য।

আমাদের সূত্রের বিবরণ অনুযায়ী, গত ২ এপ্রিল শনিবার সন্ধ্যায় উত্তর ওয়াজিরিস্তানের শাওয়াল সীমান্তে দেশটির গাদ্দার সেনাদের উপর অতর্কিত হামলা চালিয়েছেন টিটিপি’র প্রতিরোধ যোদ্ধাগণ। সীমান্ত অঞ্চলটির ‘সারী’ এলাকায় টহলরত পাকিস্তানি গাদ্দার সেনাবাহিনীর দু’টি ট্রাক লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছিল। মুজাহিদদের অতর্কিত ঐ হামলায় ১টি সামরিক ট্রাক ধ্বংস হয়ে যায়। এসময় ট্রাকে থাকা ৫ সেনা নিহত এবং অন্যরা গুরুতর আহত হয়। হামলায় আহত বেশ কিছু কাপুরুষ সেনা ক্ষতিগ্রস্ত অপর ট্রাকটিতে চড়ে পালিয়ে যায়।

বরকতময় এই হামলার একদিন আগে, অর্থাৎ ১ মার্চ শুক্রবার, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) মুজাহিদগণ কোয়েটায় আরও একটি সফল হামলা চালিয়েছেন। হামলাটি জেলার ‘জঙ্গলখাইল’ এলাকায় পুলিশ সদস্যদের একটি দলকে টার্গেট করে হাতবোমা দিয়ে চালানো হয়। এতে ৪ পুলিশ সদস্য আহত হয়।

এদিন বিকালে মাহমান্দ এজেন্সিতেও অন্য একটি সফল হামলা চালান টিটিপির মুজাহিদগণ। যেখানে সেনাবাহিনীর একটি গাড়িতে মুজাহিদগণ বোমা বিস্ফোরণ ঘটালে সামরিক গাড়িটি ধ্বংস হয়ে যায়। এবং এতে থাকা সকল সেনা সদস্য নিহত ও আহত হয়।

টিটিপি মুজাহিদিন বসন্তকালীন অপারেশন ঘোষণা করার পরে মুজাহিদদের হামলা এতো ব্যাপকতা লাভ করেছে যে, গাদ্দার পাকি আর্মি এখন দেশের নানান প্রান্তে অপ্রত্যাশিতভাবে হামলার স্বীকার হচ্ছে। এমন পরিস্থতি গাদ্দার সেনাদের ধারণারও বাইরে ছিল বলে মত বিশ্লেষকদের।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন