মালিতে জাতিসংঘের সামরিক বহরে আল-কায়েদার হামলা: নিহত ১, আহত ৩ দখলদার

ত্বহা আলী আদনান

0
469

পশ্চিম আফ্রিকার দেশ মালির উত্তরাঞ্চলে দখলদার জাতিসংঘের সামরিক বহরে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। গত ১লা জুনে চালানো এ হামলায় ৪ দখলদার সেনা হতাহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, বুধবার সকালে কুফ্ফার জোটটির কনভয় টার্গেট করে প্রথমে বোমা বিস্ফোরণের মাধ্যমে সেনাদের অগ্রযাত্রা রোধ করেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এরপর কনভয়টি লক্ষ করে ভারী ও মাঝারি অস্ত্র দ্বারা হামলা চালান মুজাহিদগণ। যা দীর্ঘ এক ঘণ্টা যাবৎ চলতে থাকে। এতে বহু সংখ্যক কুফ্ফার সৈন্য হতাহত হয়।

তবে জাতিসংঘ নামক কুফ্ফার সংঘটি দাবি করে যে, এই হামলায় ঘটনাস্থলেই তাদের ৪ সেনা গুরুতর আহত হয়েছে। পরে চিকিৎসাধীন অবস্থায় আজ ২ জুন সকালে এক সেনা মারা গেছে।

ক্রুসেডার জাতিসংঘের “MINUSMA”-এর মুখপাত্র অলিভিয়ের সালগাদো এক বিবৃতিতে বলেছে যে, কিদাল অঞ্চলে জাতিসংঘের কথিত শান্তিরক্ষীদের কনভয়ে সশস্ত্র প্রতিরোধ যোদ্ধারা ভারি অস্ত্র এবং গ্রেনেড দ্বারা হামলা চালিয়েছেন। এতে একজন সেনা নিহত এবং তিনজন আহত হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা কর্মকর্তার বরাতে সংবাদ মাধ্যমগুলো জানায় যে, প্রতিরোধ বাহিনী জেএনআইএম যোদ্ধাদের হামলার শিকার উক্ত কনভয়টি জর্ডানের। দেশটির গাদ্দার সেনারা বছরের পর বছর ধরে জাতিসংঘের হয়ে মুসলিমদের বিরুদ্ধে হাতে অস্ত্র নিয়ে যুদ্ধ করে যাচ্ছে।

উল্লেখ্য যে, বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা, জামা’আত নুসরতুল-ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম), দীর্ঘদিন ধরেই মালিতে দখলদারিত্বের অবসান ঘটাতে লড়াই চালিয়ে যাচ্ছেন। সেই লক্ষ্যে তাঁরা স্বদেশীয় গাদ্দার সেনাদের পাশাপাশি বহুজাতিক ক্রুসেডার জোটগুলোর উপর হামলা চালাচ্ছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনি বোনকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি বাহিনী
পরবর্তী নিবন্ধদেশে দেশে ইসলাম বিদ্বেষ | মুসলিম দেশেই এবার হিজাব নিষিদ্ধের ধৃষ্টতা দেখালো ফরাসিরা!