মার্কিন-প্রশিক্ষিত বাহিনীতে আশ-শাবাবের অতর্কিত হামলা: ১৫ সেনা নিহত

2
268

সোমালিয়ার দক্ষিণাঞ্চলে ক্রুসেডার মার্কিন বাহিনী ও তাদের প্রশিক্ষিত মোগাদিশু প্রশাসনিক বাহিনীর একটি যৌথ সামরিক কনভয় প্রতিরোধ বাহিনীর হামলার শিকার হয়েছে। এতে সাঁজোয়া যান সহ একডজনেরও বেশি সৈন্য নিহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৯ জুন বৃহস্পতিবার, সোমালিয়ার মধ্য শাবেল রাজ্যের বাল’আদ শহরের কাছে একটি সামরিক কনভয়ে অতর্কিত হামলা চালানো হয়েছে। যেটি দখলদার মার্কিন বাহিনী ও তাদের প্রশিক্ষিত বিশেষ ইউনিট “দানব” এর সৈন্যদের বহন করছিল।

সূত্র মতে, রাজধানী মোগাদিশু থেকে আনুমানিক ৩৫ কিলোমিটার দূরে এই হামলাটি চালানো হয়। যেখানে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন সামরিক কনভয়টি লক্ষ্য করে ভারী অস্ত্র শস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালান। যা আধঘন্টার অধিক সময় ধরে চলতে থাকে।

আশ-শাবাব সংশ্লিষ্ট সংবাদ মিডিয়া ‘শাহাদাহ এজেন্সি’ নিশ্চিত করেছে যে, মুজাহিদদের দুর্দান্ত এই অভিযানে কাফেরদের উক্ত যৌথ সামরিক বাহিনীর অন্তত ১৫ সেনা নিহত হয়েছে। হামলায় কুফ্ফার বাহিনীর গাড়িও ধ্বংস হয়েছে। যার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়।

2 মন্তব্যসমূহ

  1. হে আল্লাহ আপনি আমার ভাইদের মাফ করে দিন। তাদের সাহায্য করুন এবং নিরাপত্তার চাদরে আবৃত করে রাখুন। আমরা তো তাদের উসিলায়ই এই দুনিয়ার প্রান্তে প্রান্তে ছড়িয়ে থাকা আমার অন্য সব বীর বাহাদুর ভাইদের কথা জানতে পারছি আর নিজেদেরও তাদের দলে যোগ দেয়ার জন্যে প্রস্তুত করছি ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন