কথিত জাতিসংঘের সামরিক কনভয়ে আবারো আল-কায়েদার হামলা: হতাহত ৮ শত্রুসেনা

0
606

মালিতে অমুসলিম জোট জাতিসংঘের সামরিক বাহিনীর বিরুদ্ধে একটি মাইন হামলার ঘটনা ঘটেছে। এতে ৮ দখলদার সৈন্য আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, গত ২২ জুন দুপুরের কিছুক্ষণ পরে পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘের একটি সামরিক কনভয় হামলার শিকার হয়। কুফ্ফার জোটের কনভয়টি যখন মালির উত্তরাঞ্চলীয় টিম্বাক্টু অঞ্চলে টহল দিচ্ছিল, তখন উক্ত এলাকায় পূর্বেই রাস্তায় রাখা মাইনটি বিস্ফোরিত হয়।

দখলদার MINUSMA জোটটির মুখপাত্র অলিভিয়ের সালগাডো তার টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা এক বিবৃতিতে দাবি করেছে যে, বিস্ফোরণের ঘটনাটি টিমবুক্টুর রাজ্যের ‘বির’ এলাকার কাছে সংঘটিত হয়েছে। এতে অমুসলিম সংঘটির অন্তত ৮ সেনা আহত হয়েছে বলে দাবি করে দখলদার জোটের মুখপাত্র। তবে সে তার বিবৃতিতে আহত আট সেনার জাতীয়তা নিশ্চিত করেনি।

এদিকে স্থানীয় গণমাধ্যম সূত্র বলছে, হামলায় এক ডজনেরও বেশি সৈন্য হতাহত হয়েছে। যাদের মাঝে বেশ কিছু সেনার অবস্থাই গুরুতর ছিল। সূত্র মতে, আল-কায়েদার পশ্চিম আফ্রিকান শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের বীর যোদ্ধারা বরকতময় এই হামলাটি চালিয়েছেন। যারা এই অঞ্চলে বর্তমানে সবচাইতে সক্রিয় অবস্থানে রয়েছে।

উল্লেখ্য যে, চলতি মাসে এ পর্যন্ত আল-কায়েদার হামলায় কেবোল দখলদার জাতিসংঘেরই ৮ সৈন্য নিহত হয়েছে। সেই সাথে আহত হয়েছে তাদের আরও ১৭৫ সেনা সদস্য।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন