বেনিনে আল-কায়দার হামলা অব্যাহত: নতুন করে নিহত ২ সেনা

আলী হাসনাত

0
471

পশ্চিম আফ্রিকার দেশ বেনিনের উত্তরে দেশটির সামরিক বাহিনীর উপর আবারো হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ২ সেনা নিহত এবং অপর এক সেনা আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ঠা জুলাই সোমবার বেনিনের উত্তরাঞ্চলে দেশটির গাদ্দার সামরিক ইউনিটগুলির বিরুদ্ধে অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। দেশের উত্তর আলিবোরি অঞ্চলের মনসিতে ডব্লিউ ন্যাশনাল পার্কে টহলরত সেনাদের লক্ষ্যবস্তু করে হামলাটি চালানো হয়।

সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ যোদ্ধারা মাঝারি অস্ত্র দ্বারা হামলাটি পরিচালনা করছেন। আর তাতে দেশটির ২ গাদ্দার সেনা নিহত এবং অন্য ১ সৈন্য আহত হয়।

স্থানীয় রেডিও স্টেশন Fraternite FM-এর খবর অনুযায়ী, আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ যোদ্ধারা ঘটনাস্থল থেকে সেনাবাহিনীর ২টি মোটরসাইকেল, সামরিক ইউনিফর্ম, অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছেন। পরে তারা নিরাপদে এলাকা ছেড়ে নিজ ঘাঁটিতে ফিরে যান।

উল্লেখ্য যে, সম্প্রতি উত্তর বেনিনে সেনা বাহিনীর বিরুদ্ধে হামলার ঘটনা অধিক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ এর বীর যোদ্ধাদের সাম্প্রতিক এসব আক্রমণে বহু সংখ্যক সেনা সদস্য নিহত এবং আহত হচ্ছে। বিশ্লেষকরা বলছেন, এই অঞ্চলগুলো ঘিরে নতুন কৌশলে আগাচ্ছেন আল-কায়েদা মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন