দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সন্ত্রাসীদের হাতে দুই ফিলিস্তিনি খুন

উসামা মাহমুদ

0
469

ফিলিস্তিনি মুসলিমদের ভূমি দখল করে তাদের উপরই পাশবিকতা চালাচ্ছে দখলদার ইসরাইল। গতকাল ২৪ জুলাই ২০২২ তারিখে দখলকৃত পশ্চিম তীরের নাবলুসে হয়রানিমূলক অভিযান চালিয়ে দুই ফিলিস্তিনি মুসলিমকে খুন করেছে ইসরায়েলি সন্ত্রাসী সেনাবাহিনী।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা সূত্রমতে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৫ বছর বয়সী মুহাম্মাদ আজিজিকে বুকে গুলি করে খুন করেছে বর্বর ইহুদিরা। আর ২৮ বছর বয়সী আবদুল রহমান জামাল সুলেমান সোবকে মাথায় গুলি করে খুন করে দখলদার বাহিনী। ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের মতে, ইহুদিদের পাশবিক ঐ হামলায় কমপক্ষে ১২ জন মুসলিম আহত হয়েছেন, যার মধ্যে একজনের অবস্থা গুরুতর।

হুসেইন আল-শেখ নামে একজন সিনিয়র ফিলিস্তিনি কর্মকর্তা টুইটারে বলেছেন, “এ বর্বর হামলা নাবলুসের পুরানো শহরে দখলদার বাহিনীর আরেকটি সংযোজন। যেখানে বেশ কয়েকজন হতাহত হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই।”

মুসলিম বিশেষজ্ঞগণ বলছেন যে, ফিলিস্তিনি মুসলিমদের প্রতি মানবতার চরম শত্রু ইহুদিদের এরূপ আচরণের পরেও আজ আরব বিশ্ব ইজরাইলের সাথে নিজেদের সম্পর্ক স্বাভাবিক করার প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে। তাই মুসলিমদের উচিত পশ্চিমা এবং ইহুদিদের এসব দেশীয় এজেন্টদের বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা এবং সেই সাথে নিজেদের মাঝে ঐক্য স্থাপন করা।


তথ্যসূত্র:
——-
1. Two Palestinians killed by Israel in occupied West Bank
https://tinyurl.com/pu2jez7c

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-কায়েদার প্রবল হামলায় ৫ মালিয়ান সেনা নিহত, আহত অন্তত ১৮
পরবর্তী নিবন্ধইসলাম গ্রহণ করায় বিধবা নারী ও তাঁর কন্যাদের ঘর খালি করতে হিন্দুত্ববাদীদের চাপ