ব্রেকিং নিউজ || আল-কায়েদার দুর্দান্ত হামলায় আরেকটি শহরের পতন : ২২ বুরকিনান সেনা নিহত

ত্বহা আলী আদনান

3
1184
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসোতে ২টি বীরত্বপূর্ণ পৃথক অভিযান পরিচালনা করছেন ইসলামি প্রধিরোধ যোদ্ধারা। এতে  ১৭ গাদ্দার সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

বিবরণ অনুযায়ী, গতকাল ২৫ জুলাই সোমবার সকালে বুরকিনা ফাঁসোর সোম প্রদেশের “কেল্পো” সামরিক ঘাঁটি লক্ষ্য করে একটি ভারী আক্রমণ চালানো হয়েছে। যেখানে আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ এর যোদ্ধারা মোটরবাইকে চড়ে হাতে বহনযোগ্য অস্ত্র দ্বারা সেনাদের টার্গেট করে গুলি ছুড়তে শুরু করেন। এই হামলা আধঘন্টার অধিক সময় ধরে চলতে থাকে।

বুরকিনান সেনাবাহিনী দাবি করে যে, তাদের সেনারা নাকি আক্রমণটি প্রতিহত করতে পেরেছে, ফলে হামলাকারীরা সেখান থেকে চলে যেতে বাধ্য হয়েছে! তবে সামরিক বাহিনী নিজেদের বড় ক্ষতির কথা ঢাকতে স্বীকার করে যে, ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের হামলায় ৫ সেনা নিহত এবং আরও ৯ সেনা সদস্য আহত হয়েছে।

এর আগে গত ১০ জুলাই সকালে, বুরকিনা ফাঁসোর বারসালোগুহ শহর ঘেরাও করেন মুজাহিদগণ। যেখানে ভারী অস্ত্র শস্ত্র নিয়ে শহরটি অবরোধ করেন মুজাহিদগণ। এরপর শহরের ভিতরে নিরাপত্তার দায়িত্বে থাকা গাদ্দার বুরকিনান সেনাদের টার্গেট করে গুলি চালাতে থাকেন তাঁরা। এসময় ১২ বুরকিনান সেনাকে গুলি করে হত্যা করেন মুজাহিদগণ। বাকিরা আহত অবস্থায় শহর ছেড়ে পালাতে বাধ্য হয়।

এরমধ্য দিয়ে বৃহত্তর পশ্চিম আফ্রিকায় প্রতিষ্ঠিত হতে যাওয়া ইসলামি ইমারাতের অধীনে আরও একটি শহর যুক্ত করলেন ইসলামি প্রতিরোধ যোদ্ধাগণ।


 

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || জুলাই ৩য় সপ্তাহ, ২০২২ঈসায়ী
পরবর্তী নিবন্ধইথিওপিয়ার মূল ভূখণ্ডের ৭টি শহরে একযোগে হামলা চালাচ্ছে আল-কায়েদা