কাশ্মীরের কুলগামে হিন্দুত্ববাদীদের গুলিতে মুসলিম যুবক খুন

উসামা মাহমুদ

2
332

জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় ৬ আগস্ট শুক্রবার হিন্দুত্ববাদী বাহিনী শুধু সন্দেহের বশে কিছু লোকের উপর এলোপাথারি গুলি চালায়। হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের এমন ভুয়া এনকাউন্টারের বলি হয় সেখানে অবস্থানরত কর্মব্যস্ত মুসলিমরা। মঞ্জুর লোন নামে এক মুসলিম হিন্দুত্ববাদীদের গুলিতে খুন হয়েছেন সেখানে। মঞ্জুরকে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তিনি গুলির গুরুতর আঘাতে মারা যান।

এছাড়াও আরো দুজন মুসলিম আব্দুল্লাহ লোন ও রেদওয়ানি বালা গুরুতর আঘাত পেয়েছেন। ৩২ বছর বয়সী মঞ্জুর লোন গত বছর বিয়ে করেছিলেন এবং তার দুই মাস বয়সী একটি ছেলে আছে। বাচ্ছাটি দুনিয়ার কোন কিছু বুঝে উঠার আগেই হিন্দুত্ববাদীদের গুলিতে পিতাকে হারিয়ে এতিম হয়ে গেছে। পিতার আদর ছাড়াই তাকে বড় হতে হবে। এগুলো নিয়ে কোন হলুদ মিডিয়া কিংবা বৃদ্ধিজীবীরা কথা বলবে না। কারণ নিহত ব্যক্তিটি হচ্ছেন মুসলিম।

আর হিন্দুত্ববাদী সন্ত্রাসীরাও জানে মুসলিদের খুন করলেও তাদের কোন বিচার হবে না। ফলে যুগ যুগ ধরে তাদের অপকাণ্ডের মাত্রা বেড়েই চলেছে।

গ্লোবাল রাইটস ওয়াচডগের মতে, হিন্দুত্ববাদী ভারত সরকারের জোরপূর্বক দমনপীড়ন নীতি এবং কথিত নিরাপত্তা বাহিনীর মানবাধিকার লঙ্ঘনের মতো অবিচার কাশ্মীরিদের অনিরাপত্তা বাড়িয়ে তুলেছে। আসন্ন গণহত্যা প্রতিরোধে তাই কাশ্মীরের বিভিন্ন স্থানে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ শুরু করেছেন মুসলিমরা।



তথ্যসূত্র :
——–
1. Kashmir: Civilian killed in gunfight in Kulgam
https://tinyurl.com/mrpbxr92
2. Manzoor A Lone (32), who was married last year & is the father of a 2 month old boy was killed during an encounter in Kulgam’s Redwani.
https://tinyurl.com/4h946cen

2 মন্তব্যসমূহ

  1. প্রিয় ভাই!
    একিউ এর অফিসিয়াল কোন বিবৃতি আসলেই আমরা শায়েখ আয়মান আল যাওয়াহিরর সঠিক তথ্য জানতে পারব ইনশাআল্লাহ।

    আমাদের উচিত নিজ অবস্থান থেকে কাজ চালিয়ে যাওয়া
    ও আল্লাহ রাব্বুল আলামিন এর নিকট দুয়া করা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন