অখন্ড ভারত সংকল্প দিবস পালন করতে হিন্দুত্ববাদী দল ভিএইচপির সভা

উসামা মাহমুদ

0
498

ভারতে হিন্দুত্ববাদীদের চলমান মুসলিম নিধনকে অনেকেই সে দেশের বিষয় মনে করে। তারা ভুলে যায় হিন্দুত্ববাদীরা শুধু ভারতেই সীমাবদ্ধ থাকবে না। আশেপাশের দেশগুলোতেও হত্যাযজ্ঞ চালাবে। কারণ তাদের টার্গেট অখণ্ড ভারত নির্মাণ, যা অন্যান্য দেশ গুলোকেও শামিল করে। আর এ বিষয়টিকে ব্যাপক করার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে হিন্দুত্ববাদী দল ভিএইচপি।

গত ১৪ আগস্ট জম্মুতে এক সভায় সীদ্ধান্ত হয়েছে অখন্ড ভারত (সংযুক্ত ভারত) সংকল্প দিবস পালন সংক্রান্ত দেশব্যাপী কর্মসূচি পালন করবে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। এ নিয়ে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) সাধারণ সম্পাদক অভিষেক গুপ্ত ও জম্মু- কাশ্মীরের কার্যকারী সভাপতি রাজেশ গুপ্তের নেতৃত্বে শক্তি আশ্রম রেহারিতে একটি আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে হিন্দুত্ববাদী বক্তারা বলেছে, অখন্ড ভারত মানেই ভারতের সেই সব অঞ্চলকে ফিরিয়ে আনা, যা প্রাচীনকালে ভারতের অংশ ছিল। তারা বলেছে, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, বার্মা, মালয়েশিয়া, তিব্বত, থাইল্যান্ডসহ অন্যান্য দেশ যুক্ত ভারতের অংশ। তারা মুসলিম শাসকদের উপর মিথ্যা অভিযোগ এনে বলেছে, মুঘলদের আগ্রাসনের কারণে কিছু দেশ যুক্ত ভারত থেকে বিচ্ছিন্ন হয়েছে। পরে ব্রিটিশ শাসনামলে পাকিস্তান ও বাংলাদেশ ভারত থেকে আলাদা হয়ে যায়।

“অখন্ড ভারত শব্দটি আরএসএস এবং ভিএইচপি ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করতে ব্যবহৃত করে। অখন্ড ভারত মানচিত্রে পাকিস্তান ও বাংলাদেশকে অখণ্ড ভারতের অংশ হিসেবে দেখানো হয়েছে। আমরা অবিভক্ত ভারতের মানচিত্র আঁকতে এই দেশগুলিকে ভারতের সাথে একত্রিত করতে চাই।”

এ উপলক্ষে প্রতিটি জেলায় কর্মসূচি পালন করবে হিন্দুত্ববাদী দল ভিএইচপি। বিশ্লেষকগণ অনেকদিন থেকেই সতর্ক করছেন, উপমহাদেশের মুসলিমদের উপর হিন্দুত্ববাদের প্রবল ঝড় ধেয়ে আসছে। যা কোন ভাবেই শুধু ভারতে সীমাবদ্ধ থাকবে না। আঘাত হানবে উপমহাদেশের সকল মুসলিমের ঘরে ঘরে।

তাই মুসলিমদেরকে সময় থাকতেই হিন্দুত্ববাদীদের কাল্পনিক স্বপ্ন ধূলোয় মিশিয়ে দিতে নববী মানহাজ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আহব্বান জানিয়েছেন ইসলামি চিন্তাবিদগণ।



তথ্যসূত্র:
——-
1. Daily Excelsior : VHP holds meeting to observe Akhand Bharat Sankalap Diwas
https://tinyurl.com/4d4aypw2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন