এবার স্কুলের বাচ্চাদের আই-ডে নাটকে মুসলিম ব্যক্তিকে সন্ত্রাসী হিসাবে উপস্থাপন

মাহমুদ উল্লাহ

0
729

ভারতের হিন্দুত্ববাদীরা সর্বস্তরে মুসলিম বিদ্বেষ ছড়িয়ে দিচ্ছে। বিভিন্ন কৌশলে মুসলিমদের ব্যাপারে আতঙ্ক ছড়াচ্ছে। এমনকি তারা বাচ্চাদেরকেও মুসলিমবিদ্বেষী হিসেবে গড়ে তুলছে। তাদের সামনে মুসলিমদেরকে সন্ত্রাস হিসেবে উপস্থাপন করছে।

পাঞ্জাবের একটি স্কুলে আই-ডে নামক একটি নাটকে মুসলিমদেরকে সন্ত্রাসী হিসেবে দেখানো হয়েছে। হিন্দুত্ববাদীরা তাদের পরিকল্পিত মুসলিম গণহত্যা চালাতে শিশুদেরকেও সেভাবেই গড়ে তুলছে। তাদের মন-মস্তিষ্কে ঢুকিয়ে দিচ্ছে মুসলিমরা হচ্ছে সন্ত্রাসী। হিন্দুত্ববাদী সংগঠনগুলো শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন রকম অস্ত্র প্রশিক্ষণের ব্যবস্থা করছে, যেন তারা পরবর্তীতে মুসলিমদের উপরে হামলা চালাতে পারে। মুসলিমদেরকে হত্যা করতে পারে।

গত মঙ্গলবার ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে পাঞ্জাবের একটি স্কুলে আই ডে নামক একটি নাটকের আয়োজন করা়। আর সেখানেই সমগ্র মুসলিম জাতিকে সন্ত্রাসী হিসেবে উপস্থাপন করা হয়। স্বাধীনতা দিবসে স্কুলের শিক্ষার্থীরা নাটকের দৃশ্যে মুসলিমদের ধর্মীয় সাদা টুপি, পাঞ্জাবি পরিহিত ব্যক্তিদেরকে সন্ত্রাস হিসেবে দেখতে পাই ঐ নাটকে।

হিন্দুত্ববাদীরা এমন এক উগ্র প্রজম্ম গড়ে তুলছে, যারা হবে প্রচণ্ড রকমের মুসলিম বিদ্বেষী। কারণ ছোটবেলা থেকেই তাদের শিখানো হচ্ছে যে মুসলিমরা হচ্ছে ’সন্ত্রাসী’, তাদেরকে খুন করতে হবে। আর যেহেতু তাদের দৃষ্টিতে মুসলিমরা ’সন্ত্রাসী’ তাই খুন করলেও কোন সমস্যা হবে না। বরং হিন্দুত্ববাদী রাষ্ট্রের কাছ থেকে পাওয়া যাবে বিশেষ পুরস্কার।

ইসলামি চিন্তাবিদগণও তাই অনেক আগে থেকেই পরবর্তী মুসলিম প্রজম্মকেও আসন্ন বিপদ মোকাবেলার করার শারিরিক, মানসিক ও আধ্যাত্মিক প্রস্তুতি দিয়ে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেছেন।



তথ্যসূত্র:
——–
1. I-Day drama by Punjab school kids portrayed Muslim man as terrorist
https://tinyurl.com/2zv4jcja
https://tinyurl.com/ymabjhb3

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন