গুজরাট বিশ্ববিদ্যালয়ে মেধাবী কাশ্মীরি ছাত্রকে খুন

মুহাম্মাদ ইব্রাহীম

0
687

ভারতের গুজরাটে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক কাশ্মীরি মেধাবী ছাত্রকে খুন করা হয়েছে। দক্ষিণ কাশ্মীরের কুলগামের বাসিন্দা তিনি। গত ২৮ আগস্ট ফাঁসিতে ঝুলানো অবস্থায় তাঁর রহস্যজনক লাশ উদ্ধার করা হয়।

সামির আহমদ নামের এই কাশ্মীরি ছাত্র গুজরাটের সর্দার পেটেল বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা নিয়ে এমএসসি করছিলেন। পড়াশোনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রেই তার মেধা ও সাহসিকতার পরিচয় পাওয়া গিয়েছিল। ধরণা করা হচ্ছে, উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় ছাত্রদের হিংসার শিকার হয়েছেন তিনি।

তাঁর পিতা মুহাম্মদ শফি জানিয়েছেন, “আমার ছেলে কাপুরুষ ছিল না, সে আত্মহত্যা করতে পারে না। সে বিশ্ববিদ্যালয়ের ভলিবল দলের ক্যাপ্টেন ছাড়াও প্রতিটি ক্ষেত্রেই মেধাবী ছিল। আমার ছেলেকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। আমি এর বিচার চাই।”

সম্প্রতি হিন্দুত্ববাদী ভারতে মুসলিমরা চরম প্রতিহিংসার শিকার হচ্ছেন। উপমহাদেশের ইহুদি খ্যাত হিন্দুরা মুসলিমদের প্রতি চরম হিংসার কারণে তুচ্ছ অযুহাতের সূত্র ধরে হত্যা করা এখন রুটিন মাফিক ঘটনা।

মুসলিমদের হত্যা করে ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করা, মুসলিমদের হত্যাকারীদের সাজা মওকুফ করে জেল থেকে মুক্তি দেয়ার মতো রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের শিকার হচ্ছেন মুসলিমরা। এবং অদূর ভবিষ্যতে এ সন্ত্রাসবাদ কোথায় গিয়ে থামে কারো জানা নেই।

এ অবস্থায় উপমহাদেশের মুসলিমদের নিজেদের রক্ষার্থে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার উচিৎ বলে মনে করেন ইসলামি বিশেষজ্ঞরা।



তথ্যসূত্র:
——-
1. 22-year-old Kashmiri student found hanging in Gujarat-
https://tinyurl.com/4tyhxcu2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতে আবারো মুসলিমদের নামাযে হিন্দুত্ববাদীদের বাঁধা
পরবর্তী নিবন্ধজরুরী অবস্থায় হারাকাতুশ শাবাব কর্তৃক জনগণের মাঝে ত্রাণ বিতরণের ৩টি ভিডিও চিত্র