বিয়ের অনুষ্ঠান থেকে কনে গ্রেফতার, ইহুদি বর্বরতার শেষ কোথায়?

ইউসুফ আল-হাসান

0
653

বিয়ে মানব জীবনের একটি গুরুত্বপূর্ণ আহকাম। দীর্ঘ অপেক্ষার কাঙ্ক্ষিত এমন গুরুত্বপূর্ণ সময়েও ফিলিস্তিনিদের জীবনে নেমে এলো ইহুদি বাহিনীর নিষ্ঠুর বর্বরতা। ফিলিস্তিনি এক বর-কনের জীবনের সকল আশা-আকাঙ্ক্ষা ও সুন্দর দিনটিকে মুহূর্তে মাটি করে দিল জালিম ইসরাইলের সেনাবাহিনী।

গতকাল ২৮ আগস্ট অধিকৃত পশ্চিম তীরের আররাবা শহরে বিয়ের অনুষ্ঠান থেকেই কিনা কনেকে গ্রেফতার করে নিয়ে গেল দখলদার ইহুদি বাহিনী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বিয়ের পোশাক পরিহিত অবস্থায় ওই কনেকে গাড়িতে তুলে নিয়ে যাচ্ছে বর্বর ইহুদি সেনারা।

অভিযান চালানোর সময় সন্ত্রাসী ইসরাইলি সেনারা টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে বিয়ের অনুষ্ঠান নষ্ট করে দেয়। বরকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনের সদস্য সন্দেহে অভিযানটি চালায় ইহুদিরা। এ সময় সেনারা বরকে গ্রেফতার করতে চাইলে কনেসহ অনেকেই বাধা প্রদান করে। এই সুযোগ বর পালিয়ে গেলে বেপরোয়া ইহুদিরা কনেকেই গ্রেফতার করে নিয়ে যায়।

ইসরাইল সন্ত্রাসবাদের এমন বর্বর নজির স্থাপনের পরও কথিত সুশীল সমাজ, মানবাধিকার কর্মী, কথিত জাতিসংঘ, আরব-অনারব সবাই চুপ। অন্যদিকে, মন্টিনেগ্রোতে অলস ব্যাক্তির শ্রেষ্ঠত্ব প্রমাণে আয়োজিত অনুষ্ঠান প্রচারে ব্যস্ত দালাল মিডিয়াও এই ঘটনা নিয়ে কোন নিউজ করেনি! হলুদ মিডিয়ার কাছে মন্টিনেগ্রোর এমন নিরর্থক বিষয় ফলাও করে প্রচার করার মতো ‘গুরুত্বপূর্ণ’ মনে হলেও, ফিলিস্তিনি মুসলিম নারীকে বিয়ের আসর থেকে তার স্বামীর বদলে উঠিয়ে নিয়ে যাওয়ার মতো অমানবিক নির্যাতনের খবরের কোন গুরুত্ব নেই তাদের কাছে।

মূলত মুসলিম হবার কারণেই কেউ ফিলিস্তিনের পক্ষে কেউ কথা বলছেনা। বর্তমান বিশ্বে মুসলিমদের কোন মানবাধিকার নেই, বেঁচে থাকার অধিকার নেই, কথা বলার অধিকার নেই। আর নিজেদের অধিকার নিজেরা আদায় করে নেওয়া ছাড়া মুসলিমদের সামনে আর কোন পথও নেই।



তথ্যসূত্র:
——–
1. Police arrest bride in wedding dress in northern town as wanted groom flees-
https://tinyurl.com/7d5mhbke
2. ভিডিও লিংক-
https://tinyurl.com/yc3crj9z
3. ভিডিও লিংক-
https://tinyurl.com/3d59xurr

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজরুরী অবস্থায় হারাকাতুশ শাবাব কর্তৃক জনগণের মাঝে ত্রাণ বিতরণের ৩টি ভিডিও চিত্র
পরবর্তী নিবন্ধসেনা প্রত্যাহার না হলে কেনিয়ার রাজধানীর প্রাণকেন্দ্রে হামলার হুমকি আশ-শাবাবের