১৯ বছর বয়সী মুসলিম যুবক গুলিতে খুন : ইউপি’তে উগ্র হিন্দুদের বর্বরতা থামছে না

উসামা মাহমুদ

0
667

উত্তরপ্রদেশের সাহারানপুর জেলার পারৌলি গ্রামে ১৯ বছর বয়সী এক মুসলিম যুবক শাহরুখকে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা গুলি করে খুন করেছে। মুসলিম যুবক শাহরুখ, মুজাফফরনগরের বাসিন্দা। গত ৭ সেপ্টেম্বর বুধবার রাতে শ্রমিকের কাজ করে ফিরছিলেন।

শাহরুখের বাবা সংবাদ মাধ্যমকে জানিয়েয়েছেন, উগ্র হিন্দু ধরমবীর ও ওমপাল তাকে গুলি করে খুন করেছে। পরিবারের অন্যান্য আরো জানিয়েছেন, শাহরুখ এবং তার বন্ধুকে উগ্র হিন্দুরা গুলি করার আগে এক দল হিন্দু জনতা তাদের চোর বলে গারি দিতে থাকে।

পরিবারের সদস্যরা বলেছেন, আসলে চোর বলে মুসলিমকে খুন করার নাটক সাজিয়ে উগ্র হিন্দুরা। এটি একটি টার্গেটেড কিলিং।

শাহরুখের চাচাতো ভাই দিলশাদ বলেছেন, “আমার ভাই একজন শ্রমিক ছিলেন, যিনি লোহার রড বাঁধার কাজ করতেন। বুধবার রাতে মিরাগপুর গ্রাম থেকে ফিরছিলেন তিনি। পথে আগে থেকেই কিছু হিন্দু সন্ত্রাসী অস্ত্র নিয়ে দাঁড়িয়ে ছিল। তারা শাহরুখ ও তার বন্ধুদের থামিয়ে চোর বলে গালিগালাজ করতে থাকে। পরে উগ্র হিন্দুদের মাঝখান থেকে ধরমবীর ও ওমপাল তাকে গুলি করে খুন করেছে।”

সারা ভারত জুড়ে এসব ঘটনার মাধ্যমেই মুসলিম-নিধন একটি বর্বর পর্যায়ে প্রবেশ করেছে; যা খুব দ্রুতই ব্যাপক গণহত্যার আকার ধারণ করতে যাচ্ছে বলে পশ্চিমা বিশেষজ্ঞরাও সতর্ক করেছেন। উপমহাদেশের মুসলিমদেরকেও তাই এই অনিবার্য সংঘাত মোকাবেলার প্রস্তুতি গ্রহণের কথা বরাবরই বলে আসছেন ইসলামি বিশেষজ্ঞগণ।



তথ্যসূত্র:
——-
1. 19-year-old Muslim boy shot dead in UP
https://tinyurl.com/mkjffvcj

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঅপেক্ষার প্রহর শেষ হয়নি কাশ্মীরের গুম হওয়া মুসলিমদের স্বজনদের : ন্যায়বিচার আজ প্রহসনের মরীচিকা
পরবর্তী নিবন্ধসমাপ্তির পথে যুদ্ধবিরতি: টিটিপি’র হামলায় হতাহত ১৯, ব্যাপক যুদ্ধের দামামা