শেখ মুজিবকে কটুক্তি করায় ৭ বছরের কারাদন্ড : নবীজির (ﷺ) অবমাননায় নীরব কেন?

মুহাম্মাদ ইব্রাহীম

0
1014

শেখ মুজিবকে নিয়ে কটূক্তির দায়ে ফুয়াদ জামান নামের এক ব্যক্তিকে সাত বছর কারাদণ্ড দিয়েছে দালাল আদালত। সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণা করে। চার বছর আগে শেখ মুজিবের হত্যাকাণ্ড নিয়ে ‘কটূক্তি’ এবং হত্যাকারীদের সমর্থন দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় এই শাস্তি দেওয়া হয় তাকে।

সাত বছরের কারাদণ্ডের পাশাপাশি আসামি ফুয়াদ জামানকে ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম জানিয়েছে। রায়ের পর আদালতে উপস্থিত ফুয়াদ জামানকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

গাদ্দার সরকার শেখ মুজিবকে নিয়ে ফেইসবুকে পোস্ট দেয়ার ঘটনায় ৭ বছরের কারাদন্ড দিলেও, পৃথিবীর শ্রেষ্ঠ মানব রাসুলুল্লাহ (ﷺ)-কে নিয়ে কটুক্তিকারী কুখ্যাত শাতিমদের সবসময়ই নিরাপত্তা দিয়ে এসেছে। মুসলিম নামধারী কিছু কুলাঙ্গার কিংবা গো-মূত্রপায়ী সম্প্রদায়ের কেউ যখনই নবীজি (ﷺ)-কে নিয়ে সামাজিক মাধ্যমে কটূক্তি করেছে, তখনই এমনকি সরকারের সর্বোচ্চ মহল থেকে পর্যন্ত ঐ শাতেমদের আইডি হ্যাক হওয়ার গল্প শুনিয়েছে; আর নবী প্রেমিক প্রতিবাদকারীদের বুকে চালিয়েছে গুলি।

আবার নবীপ্রেমিক মুসলিমরা যখনই নাস্তিক্যবাদী শাতিমদের বিরোদ্ধে তীব্র প্রতিবাদ-আন্দোলন গড়ে তুলেছেন, ঠিক তখনই শাতিমদের নিরাপত্তা দেবার জন্য তাদের গ্রেফতারের নামে পুলিশি হেফাজতে নিয়ে গেছে সরকার। পরে মুসলিমরা শান্ত হয়ে ঘরে ফিরে গেলেই শাতিমদের মুক্তি দিয়ে নিরাপদে দেশ ত্যাগে সুযোগ করে দিয়েছে ভারত-পশ্চিমাদের দালাল সরকার-প্রশাসন।

ভারতের কুখ্যাত শাতিম নূপুর শর্মার বিরুদ্ধে যখন গোটা মুসলিম উম্মাহ প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে, তখনও হাসিনা সরকার মৌখিক প্রতিবাদটুকু জানায়নি। বরং নির্লজ্জ পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন চট্রগ্রামে পূজা অনুষ্ঠানে হিন্দুদের বলেছে যে, নূপুর শর্মা ইস্যুতে ভারতকে আমারা প্রোটেক্টশন (নিরাপত্তা) দিয়েছি, মিডিয়াকে বেশি নিউজ প্রচার করতে দেইনি, নাউযুবিল্লাহ।

পশ্চিমা আইন ও গণতান্ত্রিক শাসনব্যবস্থার দালাল সরকার মুজিবের বিরুদ্ধে কিছু বললে কারাদণ্ড দিলেও, রাসুলুল্লাহ (ﷺ)-কে নিয়ে কটুক্তিকারীদের দিচ্ছে নিরাপত্তা। হকপন্থী আলেম-উলামাগণ তাই বলছেন, এখন সময় এসেছে এসব দালাল শাসকগোষ্ঠীর মুখোশ উন্মোচন ও প্রতিরোধ করে ইসলামি শাসন ব্যবস্থা ফিরিয়ে আনার। এবং নবীজির (ﷺ) অবমাননাকারীদেরকে তাদের পাওনা বুঝিয়ে দেওয়ার।



তথ্যসূত্র:
——–
১। বঙ্গবন্ধুর খুনির জামাতার ৭ বছর কারাদণ্ড
https://tinyurl.com/4w2ft3wh

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন