মসজিদের দেয়াল ও গম্বুজের সাথে সাদৃশ থাকায় রেলওয়ে স্টেশনের রং পরিবর্তন

উসামা মাহমুদ

0
617
কালাবুরাগী রেলওয়ে স্টেশন

মুসলিমদের মসজিদের সবুজ দেয়াল ও গম্বুজের সাথে রেলস্টেশনের সাদৃশ্য থাকায় আন্দোলনে নামে উগ্র হিন্দু সংগঠন হিন্দু জাগরণ বেদিক।
উগ্র সংগঠন হিন্দু জাগরণ বেদিকের চাপের পর গত ১৩ ডিসেম্বর, মঙ্গলবার কালাবুর্গী রেলওয়ে স্টেশন, যা পূর্বে গুলবার্গা রেলওয়ে স্টেশন নামে পরিচিত ছিল, সেটিকে সবুজ থেকে সাদা রং করা হয়।

তাদের মতে, সবুজ দেয়ালসহ গম্বুজ আকৃতির রেলওয়ে স্টেশনটি একটি ‘মসজিদের’ ছাপ বহন করে। তারা হুমকি দেয় যদি ১৫ দিনের মধ্যে সবুজ রং অপসারণ করা না হয়, তাহলে পুরো রেলস্টেশনটি জাফরান রঙে রাঙানো হবে। হুমকির পরপরই স্টেশনের দেয়াল সাদা রং করা হয়।

উগ্র হিন্দু কর্মী লক্ষ্মীকান্ত সাধ্বী বলেছে, রেলওয়ে স্টেশন বিল্ডিং “সবুজ ছাড়া অন্য কোনও রঙে আঁকা উচিত। কন্নড় পতাকার হলুদ এবং লাল রংও ব্যবহার করা যেতে পারে। তা না হলে রেল ভবন জাফরান রঙে রাঙানো হবে।

এর আগে গত ১৪ নভেম্বর, কর্ণাটক মাইসুরুর বাস স্টপ গম্বুজের মতো কাঠামো হওয়ায় পরিবর্তন করেছে৷ উগ্র বিজেপি সাংসদ প্রতাপ সিমহা বলেছে, “যদি দুপাশে দুটি ছোট গম্বুজ সহ একটি বড় গম্বুজ কাঠামো থাকে তবে এটি একটি মসজিদ হিসাবে বিবেচিত হয়।”

বিজেপি সাংসদ প্রতাপ সিমহা হুমকি দিয়ে বলেছিল যে, যদি সংশ্লিষ্ট প্রকৌশলীরা তিন থেকে চার দিনে পরিবর্তন করতে ব্যর্থ হয়, তাহলে সে নিজেই একটি বুলডোজার নিয়ে আসবে এবং মসজিদের মতো দেখতে বাস শেল্টারটি ধ্বংস করবে।

হিন্দুত্ববাদীদের মাঝে ইসলামবিদ্বেষ এতটাই জঘন্য পর্যায়ে পৌঁছেছে যে, তারা এখন আর ইসলাম ও মুসলিমদের সাথে কোন না কোনভাবে সম্পৃক্ত বিষয়গুলোকেও সহ্য করতে পারছে না। তারা মুসলিমদের ইতিহাস, অবদান ও চিহ্ন মুছে দিয়ে চায় গোটা ভারত থেকে মুসলিমদের নির্মূল করতে চায়। সেই লক্ষেই তারা কাজ করে যাচ্ছে।



তথ্যসূত্র:
——–
1. Karnataka: Green railway station repainted after Hindutva protests ( Siasat )
https://tinyurl.com/4k3tf643
2. রং পরিবর্তনের ভিডিও
https://tinyurl.com/yr8r6r3s

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবাবরি মসজিদ ধ্বংসের ৩০তম বার্ষিকী পালন করায় ছাত্রদের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধঅপরাধীদের মুক্তির প্রতিবাদে বিলকিস বানুর আবেদন: হিন্দুত্ববাদীদের টালবাহানা