ভারতকে হিন্দু জাতিতে রূপান্তর করতে সহিংসতামূলক গান বাজিয়ে মিছিল

মাহমুদ উল্লাহ্‌

0
466

গুজরাটে পালনপুরের সুরাতে বজরং দল একটি বিশাল সমাবেশ করেছে, যেখানে ভারতকে হিন্দু জাতিতে রূপান্তর করার জন্য সহিংসতার উসকানিমূলক গানগুলি স্পীকার থেকে উচ্চস্বরে বাজানো হয়। কয়েক ডজন পুলিশ কর্মকর্তার উপস্থিতিতে এই মুসলিম বিরোধী মিছিলটি অনুষ্ঠিত হয়ছে।

গুজরাটের এই ভিডিওটিতে- হিন্দুত্ববাদী মোদি অমিত শাহ জুটি কী করতে চায়, এবং তারা সংখ্যালঘু মুসলিমদের সাথে ভারতে কী করছে- তার যথেষ্ট প্রমাণ রয়েছে। তারা এখন ভারতকে হিন্দু জাতিতে রূপান্তর করার জন্য সহিংসতাকে হাতিয়ার হিসেবে গ্রহণ করে প্রকাশ্যে মিছিল করছে।

এমনিভাবে, মধ্যপ্রদেশ ভোপালের ভেল শহরে বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের ইভেন্টে এক উগ্র বক্তা আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, ভুটান এবং বাংলাদেশকে একত্রিত করে অখণ্ড ভারত তৈরি করার আহ্বান জানিয়েছে। যেমনভাবে ইসরাইল জেরুজালেম দখল করেছে।।”

এদিকে, বিহারের এক উগ্র বিশ্ব হিন্দু পরিষদ নেতা দাবি করেছে যে, হিন্দু রাষ্ট্র বানানো অনিবার্য এবং মুসলমানরা ভারতের বর্ণপ্রথার জন্য দায়ী।

হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা মিথ্যে অপবাদ সাজিয়ে সাধারণ হিন্দুদের মাঝে ব্যাপকভাবে মুসলিম বিদ্বেষ ছড়িয়ে দিয়েছে। অন্যথায় মুসলিররা কেন বর্ণপ্রথার জন্য দায়ী হতে যাবে। ইসলামে জাতপাতের কোন ভেদাভেদ নেই। এর জন্য বরং তাদের কাল্পনিক মনগড়া রচিত গ্রন্থগুলো দায়ী। তবুও যেন মুসলিম গণহত্যায় হিন্দুদের শামিল করা যায়, সেজন্যে উসকে দেওয়া হচ্ছে।

এমনিভাবে, ভারতে মুসলিমরা সংখ্যালঘু ও দুর্বল হওয়া সত্ত্বেও হিন্দুত্ববাদীরা ‘হিন্দুত্ব বিপদের মুখে’ আছে বলে প্রচার করছে। তার কারণ একটাই- ইসলাম ও মুসলিমদের উপস্থিতি তাদের সহ্য হয় না। তাই যেকোন মূল্যে মুসলিমদের নির্মুল করতে তারা উঠে পড়ে লেগেছে। এক্ষেত্রে তার কোন আইন আদালতের তোয়াক্কাও করছে না। কারণ তারা জানে যে, তারা যাই করুক আইন আদালত তাদের পক্ষেই থাকে।



তথ্যসূত্র:
——–
1. Bajrang Dal took out a massive rally in Surat, where songs glamorizing the use of violence to convert India into a Hindu nation were played…
https://tinyurl.com/yrmmd7ad

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজাতিসংঘে ভোটের জেরে ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরাইলের কঠোরতা, দালাল সংস্থা্টি এবার নীরব
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট || শাবাবের হামলায় শত্রুবাহিনীর ক্ষয়ক্ষতি ও মুজাহিদদের প্রাপ্তি