ফিলিস্তিনি বন্দীদের ওপর কঠোর আইন প্রয়োগ করতে যাচ্ছে দখলদার ইসরাইল

ইউসুফ আল-হাসান

0
421

ফিলিস্তিনি বন্দীদের ওপর কঠোর নীতি বাস্তবায়ন করতে যাচ্ছে দখলদার ইসরাইল। ইহুদিবাদি ইসরাইলের জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গ্যভির এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

গত ৬ জানুয়ারি এক দুইটার বার্তায় এ ঘোষণা দেয় সে। বলা হয়, ইসরাইলিদের হত্যা বা হত্যা চেষ্টায় অভিযুক্ত ফিলিস্তিনিদের বন্দীদের মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য একটি নতুন আইন গ্রহণের পরিকল্পনা নিয়ে এগিয়ে চলছে তারা।

বর্তমানে ইসরাইলি কারাগারে ৪৭০০ ফিলিস্তিনি বন্দী রয়েছেন। এমনিতেই ফিলিস্তিনি বন্দিদের সাথে চরম মানবাধিকার লঙ্ঘন করে যাচ্ছে সন্ত্রাসী ইসরাইল। এরপর যদি মৃত্যুদণ্ডের আইন গ্রহন করা হয়, তাহলে এসকল ফিলিস্তিনি মুসলিমদের ওপর নেমে আসবে আরও ভয়াবহ নির্যাতন।

উল্লেখ্য যে, ইসলাম ও মুসলিম-বিদ্বেষী এই ইতামার বেন গ্যভিরকে কট্টর ইহুদীবাদী হিসেবে পরিচিত। ক্ষমতা নেয়ার আগে থেকেই সে ফিলিস্তিনিদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আসছিল। বর্তমানে ক্ষমতা নেয়ার পর সে আরও বেশি হিংস্র হয়ে উঠেছে। মন্ত্রীত্বের প্রথম দিনেই পবিত্র আল-আকসায় অনুপ্রবেশ করে মসজিদটির অংশিদারিত্ব দাবি করে। এবং দখলদারিত্ব বৃদ্ধিতে নতুন নতুন পদক্ষেপ নিতে শুরু করে। ইতোমধ্যে সে প্রকাশ্য ফিলিস্তিনি পতাকা উত্তোলনে নিষেধাজ্ঞা জারি করে আইন করেছে। আর এখন ফিলিস্তিনিদের মৃত্যুদণ্ডের আইন করতে ইসরাইলি মন্ত্রী পরিষদে চাপ দিয়ে যাচ্ছে সে।



তথ্যসূত্র:
——-
1. Israel National Security Minister announces harsher policy on Palestinian prisoners
https://tinyurl.com/2p9yju2w

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাঠ্যপুস্তকে ‘বিষ’; আমাদের করণীয়
পরবর্তী নিবন্ধদীর্ঘ এক মাস সাগরপথ পাড়ি দিয়ে ইন্দোনেশিয়ায় পৌঁছল একদল মাজলুম মুসলিম