ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১১ জানুয়ারি, ২০২৪

- সাইফুল ইসলাম

0
292

এবার ইয়েমেনে হামলা চালানো শুরু করেছে আমেরিকা ও ব্রিটেন। ইয়েমেনের রাজধানী সানাআসহ বেশ কয়েকটি স্থানে হামলা চালিয়েছে তারা।

রাফাহতে এক আবাসিক ভবনে আশ্রয় নিয়েছিল ফিলিস্তিনি শরণার্থীরা। সেখানে হামলা চালিয়ে ভবনটি গুড়িয়ে দিয়েছে সন্ত্রাসী ইসরায়েল। এতে ৯জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ওক্সফামের প্রতিবেদন বলছে, একুশ শতাব্দীতে ইসরায়েলের যুদ্ধ সবচেয়ে রক্তক্ষয়ী যুদ্ধ। প্রতিদিন গাজায় ২৫০ ফিলিস্তিনি নিহত হচ্ছেন ইসরায়েলি হামলায়।

গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ২৩,৪৬৯ জন ফিলিস্তিনি। নিহতদের বেশিরভাগই শিশু ও নারী।

১১ই জানুয়ারি দখলদার ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে ফিলিস্তিনি মুজাহিদদের চালানো হামলার সংক্ষিপ্ত বিবরণ:

আল-কাসসাম ও আল-কুদস ব্রিগেড যৌথভাবে খান ইউনিসের পূর্বে দখলদার বাহিনীর কমান্ড রুম টার্গেট করে ভারী মর্টার হামলা চালিয়েছেন।

খান ইউনিসে দখলদার বাহিনীর একটি বুলডোজারে শাওয়াজ ডিভাইস দিয়ে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেডের যোদ্ধারা।

খান ইউনিসে একটি বাড়িতে অবস্থান নেওয়া জায়োনিস্ট পদাতিক বাহিনীর একটি দলকে হামলা চালিয়ে হতাহত করেছেন আল-কাসসাম মুজাহিদিন।

খান ইউনিসের বনী সুহাইলাতে ৩টি জায়োনিস্ট সামরিক যানে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেড।

খান ইউনিসের পূর্বে আরও একটি জায়োনিস্ট সামরিক যানে হামলা চালিয়েছেন। এতে গাড়িটিতে আগুন ধরে যায়।

খান ইউনিসের ইসলামি বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় দখলদার বাহিনীর একটি মারকাভা ট্যাংক ও দুটি এপিসিতে ইয়াসিন ১০৫ দিয়ে হামলা করেছেন আল-কাসসাম মুজাহিদিন।

খান ইউনিসে একটি ভবনে লুকানো দখলদার জায়োনিস্ট স্পেশাল বাহিনীর সাথে মেশিনগান দিয়ে লড়াই করেছেন মুজাহিদগণ। এতে দখলদার বাহিনীর কতিপয় সৈন্য আহত ও নিহত হয়েছে।

নুসেইরাত ক্যাম্পের উত্তরপূর্বে দখলদার বাহিনীর একটি মারকাভা ট্যাংকে ইয়াসিন ১০৫ দিয়ে হামলা করেছেন আল-কাসসাম ব্রিগেড। এরপর জায়োনিস্ট সৈন্যদের উদ্ধারে আরেকদল জায়োনিস্ট এলে, তাদের উপর মর্টার হামলা করেছেন মুজাহিদগণ।

খান ইউনিসে একটি জায়োনিস্ট বুলডোজার ঘিরে ছিল কতিপয় দখলদার সৈন্য। আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ সেটিতে অ্যান্টি-আর্মার ও অ্যান্টি-পার্সনেল ডিভাইস ব্যবহার করে হামলা চালিয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগজনি পৌরসভা কমিশনের ১০ মিলিয়নের অধিক আফগানি অর্থমূল্যে ১৫ টি প্রকল্প বাস্তবায়ন
পরবর্তী নিবন্ধশাবাবের হাতে জাতিসংঘের অস্ত্র বোঝাই হেলিকপ্টারসহ ৮ ক্রু আটক