বেনাপোল সীমান্তে এবার এক বিজিবি সদস্যকে খুন করলো বিএসএফ

- সাইফুল ইসলাম

0
252

যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) একজন সদস্য নিহত হয়েছেন। নিহত সিপাহী মোহাম্মদ রইস উদ্দীনের মরদেহ ভারতে রয়েছে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ হাসান জামিল সোমবার (২২শে জানুয়ারি) গভীর রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি সদস্য নিহতের খবর জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (২২শে জানুয়ারি) ভোর আনুমানিক সাড়ে ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটালিয়নের ধান্যখোলা বিওপি’র জেলেপাড়া পোস্ট সংলগ্ন এলাকায় ভারত থেকে আসা একদল গরু চোরাকারবারীকে সীমান্ত অতিক্রম করে আসতে দেখে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর টহল দল তাদের ‘চ্যালেঞ্জ’ করে। চোরাকারবারীরা তখন দৌঁড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
এ সময় বিজিবি টহল দলের সদস্য সিপাহী মোহাম্মদ রইস উদ্দীন চোরাকারবারীদের পিছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন। প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের অভ্যন্তরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পর পরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঐ বিজিবি সদস্য মৃত্যুবরণ করেছেন।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত আজ (২৪ জানুয়ারি) সেই নিহত সিপাহীর মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাসসামের একক অভিযানে অন্তত ৫০ জায়োনিস্ট নিহত: আহত ও নিখোঁজ অসংখ্য
পরবর্তী নিবন্ধইয়েমেনে আল-কায়েদার অভিযানে ৩ শত্রু সেনা নিহত