ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৪শে জানুয়ারি, ২০২৪

- সাইফুল ইসলাম

1
160
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, খান ইউনিসে অবস্থিত রেড ক্রিসেন্টের হেডকোয়ার্টার এবং আল আমাল হাসপাতালকে ঘিরে রেখেছে ইসরায়েলি বাহিনী। ঐ এলাকায় কারফিউ জারি করেছে দখলদাররা।

ফিলিস্তিনের খান ইউনিসে অবস্থিত জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থীদের জন্য ত্রাণ ও কর্ম বিষয়ক সংস্থা ইউএনআরডব্লিউএ-এর ভোকেশনাল ট্রেনিং সেন্টারে হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এটিকে যুদ্ধনীতির ‘ভয়ানক অসম্মান’ বলে অবহিত করেছে ইউএনআরডব্লিউএ-এর প্রধান ফিলিপ্পি লাজারিনি।

গাজায় দখলদার ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ২৫,৭০০ জন ফিলিস্তিনি।

এডেন এবং বাব আল-মান্দাব উপসাগরে একটি মার্কিন জাহাজে হামলা করেছে হুথিরা। আরও দুটি মার্কিন বাণিজ্যিক জাহাজকে পথ পরিবর্তন করতে বাধ্য করার দাবি করেছে তারা।

খান ইউনিসের আল-ফাখারি এলাকার পূর্বে দখলদার বাহিনীর অবস্থানে ভারী মর্টার হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেড। এতে দখলদার সেনাদের কতিপয় হতাহত হয়েছে।

বিভিন্ন এলাকায় দখলদার বাহিনীর ৫টি মারকাভা ট্যাংক, একটি এপিসি এবং ৩টি সামরিক ডি৯ বুলডোজার আংশিকভাবে ধ্বংস করেছেন আল-কাসসাম ব্রিগেড।

খান ইউনিসের পশ্চিমে একটি ভবনে অবস্থান নেওয়া ১৫ এর অধিক জায়োনিস্ট সৈন্যকে টিবিজি দুর্গবিধ্বংসী গোলা দিয়ে সফলভাবে হামলা করেছেন মুজাহিদগণ। এতে দখলদার সৈন্যরা হতাহতের শিকার হয়েছে।

জায়োনিস্ট বাহিনী একটি ভবনে অবস্থান নিয়েছিল। সেখানে আগে থেকেই মুজাহিদগণ বিস্ফোরক সেট করে রেখেছিলেন। এগুলো বিস্ফোরিত হওয়ায় দখলদার সৈন্যরা হতাহত হয়েছে। এরপর আরেকটি উদ্ধারকারী জায়োনিস্ট বাহিনী এলে, সেই দলের সাথে মুজাহিদগণ সংঘর্ষে লিপ্ত হন। এসময় আরও ১০ জায়োনিস্ট সৈন্য নিহত হয়েছে।

খান ইউনিসে দখলদার বাহিনীর বিরুদ্ধে মেশিনগান ও ট্যাংক বিধ্বংসী গোলা দিয়ে লড়াই করেছেন আল-কুদস ব্রিগেডের যোদ্ধারা। আল-কাসসাম ব্রিগেডের সাথে এক যৌথ অভিযানে অংশ নিয়ে দখলদারদের একটি ট্যাংকও ধ্বংস করেছেন যোদ্ধারা।

দখলদারদের বাহিনীর বেশ কয়েকটি সামরিক অবস্থানে রকেট ও মর্টার হামলা করেছেন মুজাহিদিন ব্রিগেডের যোদ্ধারা। এছাড়া তারা পূর্ব গাজার আকাশে উড়ন্ত একটি জায়োনিস্ট ড্রোনে হামলা চালিয়েছেন।

খান ইউনিসে জায়োনিস্ট বাহিনীর একটি মারকাভা ট্যাংক এবং আরেকটি এপিসি ধ্বংস করেছেন আল-আকসা ব্রিগেডের যোদ্ধারা। এছাড়া, তারা ৬০মিমি নিয়মিত মর্টার হামলা চালিয়েছেন দখলদার বাহিনীর সামরিক যান এবং সৈন্যদের উপর।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধএক বছরে ১০ লাখেরও অধিক আফগান অভিবাসীর স্বদেশ প্রত্যাবর্তন
পরবর্তী নিবন্ধভিডিও|| আল কাসসামের অপারেশনে একদিনে হতাহত ১২২ দখলদার জায়নিস্ট সেনা