অসুস্থ যাত্রী বাঙালি মুসলিম হওয়ায় বিমান অবতরণ করতে দিলো না ভারত!

0
158

সৌদি আরবের বিমান পরিবহন সংস্থা সৌদিয়া এয়ারলাইনসের একটি বিমান এক বাংলাদেশি যাত্রীসহ পাকিস্তানের বন্দরনগরী করাচিতে জরুরি অবতরণ করেছে। এই ফ্লাইটটি ঢাকা থেকে রিয়াদ যাচ্ছিল। মূলত ভারতে নামার অনুমতি না পাওয়ার কারণেই করাচিতে নামতে বাধ্য হয় ফ্লাইটটি।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার সৌদিয়া এয়ারলাইনসের ফ্লাইট এসভি–৮০৫ ঢাকা থেকে ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদি আরবের রাজধানী রিয়াদের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের একটু পরেই ৪৪ বছর বয়সী আবু তাহের নামে এক বাংলাদেশির শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। সে সময় বিমানটি ভারতের আকাশসীমায় অবস্থান করছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানটির এক কর্মকর্তা জিও নিউজকে জানিয়েছেন, মাঝ আকাশে উচ্চ রক্তচাপের কারণে ওই বাংলাদেশি যাত্রীর শারীরিক অবস্থার ব্যাপক অবনতি ঘটে । পরিস্থিতি আরও খারাপ হলে তিনি বমি করতে শুরু করেন। যাত্রীর অবস্থা শোচনীয় দেখে পাইলট বিমান ঘুরিয়ে মুম্বাইয়ের দিকে রওনা হন এবং মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে মানবিক অবতরণের অনুমতি চান।

ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোল একপর্যায়ে রোগীর নাম ও জাতীয়তা জানতে চায়। বাংলাদেশি মুসলিম পরিচয় জানার পর তারা বিমানটিকে নামতে দিতে অস্বীকার করে।

অবশ্য ওই কর্মকর্তার এই দাবির সত্যতা যাচাই করতে পারেনি জিও নিউজ।

পরে মুম্বাই এয়ার ট্রাফিক কন্ট্রোলের পরামর্শ অনুসারে বিমানের পাইলট পাকিস্তানের করাচি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে নামার অনুমতি চান। অবশেষে স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি।

করাচি বিমানবন্দরের সিভিল অ্যাভিয়েশন অথোরিটির চিকিৎসকেরা দ্রুত আবু তাহেরকে চিকিৎসা দেন। পরে তার অবস্থার উন্নতি হলে তাকে নিয়েই ফ্লাইটটি রিয়াদের উদ্দেশে রওনা হয়।


তথ্যসূত্র:
১. ভারতে নামতে না পেরে অসুস্থ বাংলাদেশিকে নিয়ে পাকিস্তানে গেল সৌদি বিমান
http://tinyurl.com/533nxcwj
২. Saudia flight lands in Karachi after India refuses entry for sick Bengali passenger
http://tinyurl.com/y2mjs3aj

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয় নারীদের জন্য অনিরাপদ, ভয়ে মুখ খুলেন না ৯০ শতাংশ
পরবর্তী নিবন্ধআফগানে বাস্তবায়নের পথে টিএপিআই (TAPI) গ্যাস পাইপলাইন মেগাপ্রকল্প