পাকিস্তানে টিটিপির সাথে যুক্ত প্রতিরোধ বাহিনীর সংখ্যা ছাড়ালো অর্ধশতাধিক

0
320

পাকিস্তান ভিত্তিক সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। বর্তমানে পাকিস্তানের বিভিন্ন অঞ্চলের সক্রিয় সশস্ত্র দলগুলো ধীরে ধীরে টিটিপির সাথে ঐক্যবদ্ধ হতে শুরু করেছে। সেই ধারাবাহিকতায় দক্ষিণ বেলুচিস্তান থেকে একটি সশস্ত্র দল টিটিপিতে যুক্ত হয়েছে বলে জানা গেছে।

উমর মিডিয়ার বরাতে জানা যায়,  গত ২৫ এপ্রিল বেলুচিস্তানের লোর আলাই জেলা থেকে দলটি টিটিপিতে যোগ দিয়েছে। টিটিপির সাথে নতুন যুক্ত হওয়া এই দলটির নেতৃত্বে ছিলেন কমান্ডার হাজি খালিদ। দলটি টিটিপিতে যুক্ত হওয়ার মধ্য দিয়ে চলতি ২০২৪ ঈসায়ী সনে টিটিপিতে যুক্ত হওয়া প্রতিরোধ বাহিনীর সংখ্যা দাড়িয়েছে ৯টিতে। এরমধ্যে ৪টি দল যুক্ত হয়েছে বেলুচিস্তান থেকে।

উল্লেখ্য যে, ২০২১ সাল থেকে পাকিস্তানের ছোট বড় জিহাদি দলগুলো টিটিপিতে যুক্ত হতে শুরু করা। বর্তমানে টিটিপিতে যুক্ত হওয়া প্রতিরোধ বাহিনীর সংখ্যা ৫১টি ছাড়িয়েছে। এরমধ্যে ৮টি দল বেলুচিস্তান থেকে বলে জানা যায়।

দলগুলো টিটিপির সাথে ঐক্যবদ্ধ হওয়ার পর থেকে পাকিস্তান সামরিক বাহিনীর উপর হামলার তীব্রতা বেড়েছে। ফলে পাকিস্তানি সামরিক বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোতে গুরুতর উদ্বেগ সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধনাইজার ও বেনিনে আল-কায়েদার ৩ হামলা
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৮ এপ্রিল, ২০২৪