যুদ্ধবিরতির ডাকের মাঝে গাজা ভূখণ্ড জুড়ে ইসরাইলি হামলায় নিহত ৩৮

0
115

মিশরে একটি সম্ভাব্য যুদ্ধ বিরতি আলোচনা চলমান রয়েছে, এমন সময় গত ৬ মার্চ বুধবার ইসরায়েলের সামরিক বাহিনী গাজা উপত্যকা জুড়ে বিমান হামলা এবং স্থল অভিযান চালিয়েছে। গাজার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গাজা উপত্যকা জুড়ে বিভিন্ন অঞ্চলকে লক্ষ্য করে ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে ৩৮ জন বেসামরিক মানুষ মারা গেছে এবং আরও কয়েক ডজন আহত হয়েছে।

হাসপাতাল সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে যে, ইসরাইলি বিমান নুসিরাত শিবিরের পশ্চিমে আল-হাসায়না অঞ্চলে একাধিক বাড়ি এবং আল-বালাহ শহরে আল-বারাকাকে লক্ষ্য করে হামলা চালায় এতে ৩৫ জন নিহত হয়েছে।

এদিন ইসরাইলি যুদ্ধ বিমান দক্ষিণ গাজার রাফাহ শহরের পূর্বে আল-জেনিনা পাড়ায় একটি বাড়িতে আঘাত করেছিল। ইসরাইলি ট্যাংক ও সামরিক যানবাহনগুলো আবার কুয়েত রাউন্ডআউটে ত্রান সহায়তা ট্রাকের জন্য অপেক্ষারত বেসামরিক নাগরিকদের দিকে গুলি চালিয়েছে, এতে তিন জন নিহত এবং আরও ১৫ জন আহত হয় ।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবরের পর থেকে ইসরাইলের হামলায় গাজায় ৩০ হাজার ৭০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। যার মধ্যে প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু। আরো আহত হয়েছেন ৭২ হাজার ১০০ ফিলিস্তিনি নাগরিক।


তথ্যসূত্র:
1. 38 civilians killed and others injured in Israeli airstrikes across the Gaza Strip
https://tinyurl.com/22pdts4v

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগাজায় অনাহারে ২০ জনের মৃত্যু, অনাহারে মৃত্যু ঝুকিতে হাজারো শিশুর প্রাণ
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট || বন্যার্তদের মাঝে শাবাব প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ