ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১ এপ্রিল, ২০২৪

0
140

গাজার দেইর আল-বালাহতে খাদ্য বিতরণের সময় ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের ত্রাণকর্মীদের উপর বিমান হামলা চালিয়েছে জায়োনিস্ট ইসরায়েল। এতে ৫ জন ত্রাণকর্মী নিহত হয়েছেন।

দামেস্কে ইরানের দূতাবাসে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ৭ জন নিহত হয়েছে। এই হামলার পর ইরানের কর্মকর্তারা ইসরায়েলের বিরুদ্ধে ‘সিরিয়াস প্রতিক্রিয়া’ জানানোর আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়কে।

দখলদার ইসরায়েল আল-জাজিরাকে নিষিদ্ধ ঘোষণা করেছে।

গাজায় এখন পর্যন্ত জাতিসংঘের ১৭৪ জন কর্মীকে হত্যা করেছে ইসরায়েল। এর মধ্যে ১৭১ জনই ইউএনআরডব্লিউএ-এর স্টাফ। জাতিসংঘ বলেছে, এই সংগঠনের ইতিহাসে এক যুদ্ধে সবচেয়ে বেশি নিজেদের কর্মী হারানোর ঘটনা এটাই।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, ৩৪৮ জন স্বাস্থ্য কর্মী নিহত হয়েছেন এখন পর্যন্ত।

রেডক্রিসেন্টের ১৫ জন স্টাফ এবং স্বেচ্ছাকর্মী নিহত হয়েছেন।

সিভিল প্রতিরক্ষার ৪৮ জন সদস্য কর্তব্যরত অবস্থায় নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার সরকারি মিডিয়া অফিস।

গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ৩২৮৪৫ জন ফিলিস্তিনি।

খান ইউনিসের আল-বালাদে জায়োনিস্ট বাহিনীর একদল সৈন্যকে অ্যাম্বুশের ফাঁদে ফেলেছেন আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ। এসময় প্রথমে ‘ইয়াসিন ১০৫ রকেট’ দিয়ে জায়োনিস্ট বাহিনীর একটি এপিসিতে হামলা করা হয়। এরপর একই স্থানে জায়োনিস্ট বাহিনীর ৭ সদস্যের একটি দলকে লক্ষ্য করে আরেকটি ‘ইয়াসিন ১০৫ রকেট’ নিক্ষেপ করা হয়। জায়োনিস্ট সৈন্যদের উদ্ধার করতে দখলদার বাহিনীর উদ্ধারকারী দল সেখানে এলে, তাদের সাথেও মুজাহিদগণ ভারী অস্ত্রশস্ত্র নিয়ে তীব্র লড়াই করেছেন। এতে জায়োনিস্ট সৈন্যরা হতাহতের শিকার হয়েছে।

দখলীকৃত এইলাতে জায়োনিস্ট বাহিনীর নৌ ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে। অন্তত একটি ড্রোন সফলভাবে আঘাত হেনেছে সেখানে। এতে জায়োনিস্ট নৌ ঘাঁটিতে ধোঁয়া উড়তে দেখা যায়। উদ্ধারকারী অ্যাম্বুলেন্সও সেখানে পৌঁছায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলে আরও যুদ্ধবিমান ও বোমা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে আরও ১,৩৩৮ জন সৈন্যের স্নাতক সম্পন্ন