শরণার্থী শিবিরে দখলদার ইসরায়েলি হামলায় অন্তত ২৮ জন নিহত

0
39
Palestinians mourn over the bodies of victims of Israeli bombardment in Maghazi in the central Gaza Strip, on April 16, 2024, amid ongoing battles between Israel and the Palestinian militant group Hamas. (Photo by AFP)

ইসরায়েলি দখলদার বাহিনী ১৬ এপ্রিল, মঙ্গলবার সন্ধ্যায় মধ্য গাজা উপত্যকার আল-মাগাজি শরণার্থী শিবিরে একটি নতুন গণহত্যা চালিয়েছে। এতে ১১জন নিহত এবং অসংখ্য আহত হয়েছে। নিহতদের বেশিরভাগই ছিল শিশু।

স্থানীয় সূত্র জানায় যে আল-মাগাজি শরণার্থী শিবিরের আবাসিক এলাকা লক্ষ্য করে ইসরায়েল একটি সিরিজ বিমান হামলার চালায় যার ফলে ১১জন নিহত হয় যাদের অধিকাংশই শিশু। এ হামলায় শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া অনেক বেসামরিক মানুষ আহত হয়।

একই সাথে ইসরায়েলি দখলদার বাহিনী উত্তর গাজায় তাদের তীব্র গোলাবর্ষণ অব্যাহত রাখে। গাজা শহরের উত্তরে আল-নাফাক স্ট্রিটে হাসসুনা পরিবারের একটি চারতলা বাড়ি ধ্বংস করে, যার ফলে আশেপাশের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও ইসরায়েলি যুদ্ধবিমানগুলি দক্ষিণ গাজা উপত্যকায় খান ইউনিসের উপর একটি ভয়ঙ্কর বিমান হামলা চালায়।

এদিকে নুসিরাত শরণার্থী শিবিরের উত্তরে ইসরায়েলি বিমান হামলায় তিন ফিলিস্তিনি নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। দখলদার বাহিনী শিবিরের উত্তরে বেশ কিছু আবাসিক বাড়িও বিস্ফোরক দিয়ে গুঁড়িয়ে দিয়েছে।

এর আগে, মধ্য গাজা শহরের তুফাহ পাড়ায় যানবাহন লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে আট ফিলিস্তিনি নাগরিক নিহত এবং অন্যান্য আহত হয়। অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারী দল শহরের পশ্চিমে আল-আমাল পাড়া থেকে ছয় শহীদের মরাদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে।

উত্তর গাজায় ইসরায়েলি দখলদার বাহিনী বেইট হানুন শহরে উপস্থিত সমস্ত পরিবারকে সরে যেতে বাধ্য করার জন্য তাদের সন্ত্রাসী অভিযান টানা দুই দিন ধরে অব্যাহত রেখেছে এবং বেশ কয়েকজন যুবককে গ্রেপ্তার করা হয়েছে।


তথ্যসূত্র:
1. 28 Palestinians killed in an Israeli slaughter in Maghazi refugee camp
https://tinyurl.com/yeh65dre

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৮ এপ্রিল, ২০২৪
পরবর্তী নিবন্ধমার্চ মাসজুড়ে ইয়েমেনে আল-কায়েদার ৩ অ্যাম্বুশ সহ ১৩ অভিযান