আইসিবি ইসলামি ব্যাংকে টাকা নেই, দুশ্চিন্তায় গ্রাহকরা

0
112

আইসিবি ইসলামী ব্যাংক মৌলভীবাজার শাখা চরম আর্থিক সংকটে ভুগছে—এমনটি জানাচ্ছেন ভোগান্তিতে পড়া গ্রাহকরা। দীর্ঘ প্রায় ২ মাসেরও অধিক সময় ধরে ব্যাংকে টাকা উত্তোলন করতে আসা গ্রাহকরা টাকা না পেয়ে ফিরে যাচ্ছেন। এতে দুশ্চিন্তায় হতাশা বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত এ জেলার গ্রাহকদের।

ব্যাংকের কর্মকর্তারা নানাভাবে গ্রাহককে বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হচ্ছে। কোনো কোনো গ্রাহককে চেকের এমাউন্ট বুঝে কম করে হলেও কিছুটা অর্থ দেয়ার চেষ্টা চালাচ্ছে। ব্যাংকের ওই শাখায় টাকা জমা নিলেও উত্তোলনে যত্ত সব ঝামেলা। পর্যাপ্ত টাকা নেই বলে চেক ফিরিয়ে দিচ্ছে সংশ্লিষ্ট কর্মকর্তারা। দু-চারদিন ব্যাংকে আসা-যাওয়া করেও টাকা উত্তোলনের কোনো সুরাহা হচ্ছে না। প্রতিদিনই ভিড় বাড়ছে টাকা উত্তোলনকারী গ্রাহকদের।

গ্রাহকরা বলছেন- আমরা এই শাখার কর্মকর্তাদের সার্বিক আচরণে মনে করছি এই ব্যাংক এখন দেউলিয়া হওয়ার পথে। আমাদের জমাকৃত টাকা কীভাবে আমাদের হাতে পাবো এমন দুশ্চিন্তায় এখন রাতদিন একাকার।

জানা যায় গেল ঈদের ছুটির দুইদিন পরও টাকার ঘাটতি থাকায় ব্যাংকের এই শাখাটি বন্ধ ছিল। গেল ৬ই মে টাকার অভাবে প্রায় ৩ ঘণ্টা বন্ধ ছিল। পরে প্রধান কার্যালয় থেকে গ্রাহকদের কিছু টাকা পাওয়া গেলে তালা খুলে অফিস কার্যক্রম শুরু হয়। এখনো ব্যাংকের অর্ধেক সাটার বন্ধ ও অর্ধেক খুলে কার্যক্রম চালানো হচ্ছে। এ রকম প্রায় দিনই বিভিন্ন সময় বন্ধ রাখতে হয়েছে কার্যক্রম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদুর্যোগের প্রভাব কমাতে ইমারতে ইসলামিয়া সরকারের নানামুখী উদ্যোগ
পরবর্তী নিবন্ধআরও ১৭টি চেকড্যাম নির্মাণ কাজ শুরু করেছে ইমারতে ইসলামিয়ার জ্বালানি ও পানি সম্পদ মন্ত্রণালয়