সোমালিয়ায় শাবাবের ৩ অভিযানে অন্তত ৫০ সেনা হতাহত

0
212

সোমালিয়ার রাজধানী মোগাদিশু, বে এবং হিরান রাজ্যে ১টি ইস্তেশহাদী হামলা সহ ৩টি পৃথক আক্রমণ চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিন। এতে পশ্চিমা সমর্থিত মোগাদিশু সরকারি বাহিনীর অন্তত ৫০ সৈন্য হতাহত হয়েছে বলে জানা যায়।

শাহাদাহ এজেন্সির তথ্যমতে, গত ৩০ জুন রবিবার, মধ্য সোমালিয়ার হিরান রাজ্যের বালদাউইন শহরে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি দ্বারা ইস্তেশহাদী হামলা চালানো হয়েছে। হামলাটি হারাকাতুশ শাবাবের একজন মুজাহিদ মোগাদিশু সরকারি মিলিশিয়াদের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে পরিচালনা করেন। ফলশ্রুতিতে ঘাঁটির ভিতর অবস্থান নেওয়া শত্রু বাহিনীর অন্তত ২৯ সৈন্য হতাহত হয়।

জানা যায়, হামলার সময় ঘাঁটিতে বিদেশি সামরিক জোট “এটিএমআইএস” এর একটি বিশেষজ্ঞ দলও উপস্থিত ছিল।

এদিন সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় রাজ্য মধ্য শাবেলির জাল-আগাস শহরেও শত্রু বাহিনীর বিরুদ্ধে একটি অতর্কিত আক্রমণ চালান মুজাহিদগণ। এতে মোগাদিশু সরকারি বাহিনীর ৯ সৈন্য নিহত এবং আরও ৭ সৈন্য আহত হয়। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ১টি বিকা ও ৪টি ক্লাশিনকোভ সহ আরও বেশ কিছু সামরিক সরঞ্জাম গনিমত হিসাবে অর্জন করেন।

এমনিভাবে রাজধানী মোগাদিশুর দার্কিনলী জেলায়ও এদিন আরও একটি সফল অভিযান পরিচালনা করেন মুজাহিদগণ। এতে “ফার্স্ট লেফটেন্যান্ট” পদমর্যাদার এক অফিসার সহ সরকারী মিলিশিয়া বাহিনীর ৪ সদস্য আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানে হামলা চালানো অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে পাকিস্তান
পরবর্তী নিবন্ধআফগান GDI বাহিনীর অভিযানে শীর্ষ ২ NRF কমান্ডার নিহত