সোমালিয়ায় শাবাবে পৃথক অভিযানে অন্তত ১৯ সেনা হতাহত

0
65

সোমালিয়ার রাজধানী মোগাদিশু এবং মধ্য শাবেলি রাজ্যে মুজাহিদদের ২টি পৃথক অভিযানে অন্তত ৬ সেনা নিহত এবং আরও ১৩ সেনা আহত হয়েছে বলে জানা গেছে।

শাহাদাহ এজেন্সির তথ্যমতে, হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা গত ১২ অক্টোবর, রাজধানী মোগাদিশুর উত্তরে একটি সফল অভিযান পরিচালনা করছেন। আক্রমণটি রাজধানীর কালিমো এবং হাওয়াদলি এলাকার সংযোগকারী সড়কে অবস্থিত একটি স্টেশনে পশ্চিমা সমর্থিত সোমালি ফেডারেল সরকারী বাহিনীকে লক্ষ্য করে চালানো হয়েছে। মুজাহিদদের এই আক্রমণে অন্তত ৬ সৈন্য নিহত এবং আরও ৯ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

এদিন হারাকাতুশ শাবাব যোদ্ধারা, দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যের মার্কা শহরেও একটি সামরিক অপারেশন পরিচালনা করছেন। শহরের উপকণ্ঠে একটি সেনা সমাবেশ ও একটি টহল দলকে টার্গেট করে এই হামলা চালানো হয়। এতে অন্তত ৪ সরকারি মিলিশিয়া সদস্য হতাহত হয়।

উল্লেখ্য যে, আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন আফ্রিকা মহাদেশের পূর্বে ইসলাম বিরোধী শক্তিগুলোর বিরুদ্ধে দুই দশক ধরে লড়াই করছেন। এই অঞ্চলে একটি ইসলামি শরিয়াহ্ শাসন ফিরিয়ে আনতে মুজাহিদগণ সোমালিয়ায় দখলদার বিদেশি সেনা ও তাদের স্থানীয় সরকারি বাহিনীর বিরুদ্ধে তীব্র আক্রমণ চালাচ্ছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধউত্তর প্রদেশে নাটকের মঞ্চে মুসলিম চরিত্রকে সন্ত্রাসী হিসেবে উপস্থাপন
পরবর্তী নিবন্ধগাজার স্কুলে বর্বর ইসরায়েলি হামলা, নিহত ২২