মার্কিন সেনা-অফিসারদের উপস্থিতিতে কেনিয়ায় সামরিক ঘাঁটিতে মুজাহিদদের হামলা

0
249

ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব মুজাহিদিন কেনিয়ার কালবিও শহরে একটি সামরিক ঘাঁটিতে অভিযান চালিয়েছেন, যখন ঘাঁটিতে কেনিয়ান সেনাদের পাশাপাশি একাধিক মার্কিন অফিসার ও সেনা সদস্য উপস্থিত ছিলো।

শাহাদাহ এজেন্সির তথ্য সূত্র জানা যায়, গত ১২ অক্টোবর দুপুরে সোমালিয়া এবং কেনিয়ার মধ্যে কৃত্রিম সীমান্তে অবস্থিত কালবিও এলাকায় কেনিয়ান সেনা ক্যাম্প লক্ষ্য করে একটি সফল অভিযান পরিচালনা করছেন শাবাব মুজাহিদগণ।

মুজাহিদগণ সামরিক ঘাঁটিটি লক্ষ্য করে স্থল অভিযানের পাশাপাশি রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছেন। এতে শত্রু বাহিনী সামরিক ঘাঁটির ভিতরের আর্টিলারি ব্যাবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, শাবাব  মুজাহিদদের দ্বারা পরিচালিত এই অভিযানের সময় একদল শ্বেতাঙ্গ সেনা, বিশেষ করে ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক সামরিক অফিসার ও সেনা সদস্য ক্যাম্পটি পরিদর্শন করছিল।

প্রাথমিক এক প্রতিবেদনে আশ-শাবাব প্রশাসন জানিয়েছে যে, ঘাঁটিতে মুজাহিদদের গোলাগুলিতে অন্তত ২ কেনিয়ার সৈন্য নিহত হয়েছে। সেই সাথে আরও ২ কেনিয়ান এবং ১ সোমালি সৈন্য আহত হয়েছে। শ্বেতাঙ্গ বাহিনীও হামলায় হতাহত ও ক্ষতির সম্মুখীন হয়েছে। তবে ক্রুসেডার বাহিনীর ক্ষয়ক্ষতির সঠিক পরিসংখ্যান নিশ্চিত করা যায় নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিজয় মিছিলে গিয়ে পুলিশের গুলিতে নিহত জুবায়েদ; ডান চোখে গুলি প্রবেশ করে বের হয় মাথার পিছন দিয়ে
পরবর্তী নিবন্ধভিডিও || ডিজেল জ্বালানি খাতে স্বয়ংসম্পূর্ণতার দ্বারপ্রান্তে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান