বুরুন্ডিয়ান সেনাবাহিনী ও মিলিশিয়াদের বিরুদ্ধে শাবাবের অভিযান: হতাহত ১৮ সেনা

0
2

সোমালিয়ার রাজধানী মোগাদিশু এবং মাদক অঞ্চলে অশ-শাবাবের ২টি পৃথক অপারেশনে ৬ বুরুন্ডিয়ান সেনা সহ অন্তত ১৮ মিলিশিয়া হতাহত হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, গত ১৯ অক্টোবর শনিবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর কয়েকটি জেলায় দখলদার বাহিনী ও স্থানীয় মিলিশিয়াদের বিরুদ্ধে বেশ কিছু আক্রমণ চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিন। এরমধ্যে রাজধানীর উত্তরে বালআদ জেলার উপকণ্ঠে ইয়াকলে এলাকায় সবচাইতে বেশি লড়াইের ঘটনা ঘটেছে। এলাকাটিতে দখলদার বুরুন্ডিয়ান বাহিনী ও মিলিশিয়াদের একটি যৌথ সামরিক ইউনিটের উপর হামলা চালান মুজাহিদগণ। এতে ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর অন্তত ৩ সৈন্য এবং মিলিশিয়া বাহিনীর ২ এরও বেশি সৈন্য নিহত হয়েছে। এই অভিযানে আহত হয়েছে আরনও ৩ বুরুন্ডিয়ান ও ৩ মিলিশিয়া সদস্য।

এদিন মধ্য সোমালিয়ার মাদাক রাজ্যের হারধারী শহরেও দখলদার বুরুন্ডিয়ান বাহিনী ও মিলিশিয়াদের বিরুদ্ধে ২টি হামলা চালানো হয়েছে।

এরমধ্যে হারধারী জেলার উপকণ্ঠে ফারাহ আদান এলাকায় মুজাহিদিন ও মিলিশিয়া বাহিনীর মধ্যে তীব্র লড়াইয় সংঘটিত হয়ঋ। এতে মিলিশিয়া বাহিনীর অনেক সৈন্য নিহত ও আহত হয়, যাদের মধ্যে ৭ সেনার মৃতদেহ ঘটনাস্থলে ফেলে রেখেই অন্য সৈন্যরা পালিয়ে যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইয়াহইয়া সিনওয়ারের শাহাদাত মুসলিম তরুণদের জন্য একটি মশাল: আল-কায়েদা উপমহাদেশ
পরবর্তী নিবন্ধভিডিও || ৪৪ টি বিভিন্ন প্রকার সামরিক যান মেরামত করেছে তালেবান সেনাবাহিনীর কারিগরি বিভাগ