সোমালিয়ার রাজধানীতে আশ-শাবাবের দুর্দান্ত হামলা: ২১ গাদ্দার সৈন্য হতাহত

ত্বহা আলী আদনান

0
263
সোমালিয়ার রাজধানীতে আশ-শাবাবের দুর্দান্ত হামলা: ২১ গাদ্দার সৈন্য হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানীতে প্রতিরোধ বাহিনী আশ-শাবাবের দুর্দান্ত ২টি পৃথক হামলার ঘটনায় অন্তত ১৪ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৭ সেনা সদস্য।

বিবরণ অনুযায়ী, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন, গত ৯ ও ১১ জুন সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ২টি পৃথক হামলা চালিয়েছেন।

স্থানীয় সূত্র মতে, গত ৯ জুনের অভিযানটি চালানো হয় রাজধানীর গুরুত্বপূর্ণ শহর আফজাউয়ীতে। যেখানে পশ্চিমা সমর্থিত গাদ্দার সেনাদের একটি সামরিক কনভয়ে অতর্কিত হামলা চালান আশ-শাবাব মুজাহিদিন। এসময় মুজাহিদগণ সামরিক কনভয় টার্গেট করে একাধিক বোমা বিস্ফোরণ ঘটান। এতে একটি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। সেই সাথে আশ-শাবাব যোদ্ধাদের হামলায় অন্তত ৭ সেনা সদস্য নিহত হয়।

এরপর গত ১১ জুন রাজধানীর দারকিনালী জেলায় আশ-শাবাব মুজাহিদিন তাদের অপর হামলাটি চালান। যেখানে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন সোমালি সামরিক বাহিনীর একটি সমাবেশস্থল লক্ষ্যবস্তু করে পর পর কয়েকটি বোমা হামলা চালান। এতে ঘটনাস্থলে উপস্থিত ৭ সেনা নিহত এবং অন্য ৭ সেনা গুরুতর আহত হয়। যাদের মাঝে কয়েকজন কর্নেল পদমর্যাদা সম্পন্ন সামরিক কর্মকর্তাও রয়েছে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফাঁকা গুলি চালিয়ে নবীকে (ﷺ) ও মুসলিমদের গালি ও হত্যার হুমকি দিয়ে হিন্দুত্ববাদী যুবকের ভিডিও পোস্ট
পরবর্তী নিবন্ধঅধিকৃত পশ্চিম তীরে চলছে ব্যাপক ধরপাকড় : ৩ শিশুসহ ১৫ জনকে আটক করেছে বর্বর ইসরাইলি বাহিনী