ক্রুসেডারদের ঘাঁটিতে আল-শাবাবের হামলার প্রশংসা জানিয়ে বার্তা প্রকাশ করলো আল-কায়দা আরব উপদ্বীপ শাখা!

0
327

আল-কায়েদার অন্যতম আরব উপদ্বীপ ভিত্তিক শাখা তাদের মিডিয়া শাখা “আল-মালাহিম” ফাউন্ডেশন হতে তাদের সিনিয়র দায়িত্বশীল ও আলিম শাইখ খুবাইব আস-সুদানি হাফি. এর পক্ষহতে একটি ভয়েস বার্তা প্রকাশ করেছে। বার্তাটি প্রকাশ করা হয় মূলত, সাম্প্রতিক সময়ে সোমালিয়ায় আল-কায়েদার শাখা আল-শাবাব মুজাহিদদের হাতে ক্রুসেডার আমেরিকা ও ইসরায়েলি সৈন্যদের লজ্জাকর পরাজয়ের প্রেক্ষিতে। উক্ত বার্তায় তিনি মুজাহিদদের বিজয় নিয়ে আনন্দ প্রকাশ করেন এবং মুজাহিদদের প্রশংসা করেন।

মূল বক্তব্য শুরুর পূর্বে উক্ত ভিডিওতে আল-শাবাব যোদ্ধাদের হামলার কিছু অন্তর প্রসান্তিকর ফুটেজ দেখানো হয়, পরে শাইখ খুবাইব আস-সুদানি হাফি. সোমালিয়ান জনসাধারণ ও মুজাহিদদের বুদ্ধিমত্বা ও সাহসীকতার প্রশংসার মাধ্যমে বক্তব্য শুরু করেন। 10 মিনিটেরও বেশি সময় ধরে চলা উক্ত ভিডিওতে তিনি মুজাহিদদের প্রশংসার পাশাপাশি তাদেরকে এধরণের বরকতময়ী সফল হামলা অব্যাহত রাখার পরামর্শ দেন, কেনানা এধরণের হামলা মুমিনদের হৃদয়কে প্রসান্ত করে এবং কুফ্ফার বাহিনীর অন্তরকে ঝালিয়ে দেয়।

তিনি তাঁর বার্তায় আল-শাবাব মুজাহিদদেরকে লক্ষ্য করে বলেন- সুতরাং আপনারা সোমালিয়ায় ক্রুসেডারদেরকে স্বাগত জানান আপনাদের দৃঢ়তা ও মজবুত হাতের কঠোর হামলার মাধ্যমে, তাদেরকে পরাজিত করুন এবং যুদ্ধের স্বাদ আস্বাদন করান। আল্লাহ্ চাহেন তো তোমরা তাদেরকে লাঞ্চনকার অবস্থায় সোমালিয় থেকে বের করবে, যেমনিভাবে তারা অহংকার ও দাম্ভিকতার সাথে এখানে প্রবেশ করেছিল।
আর মহান আল্লাহ্ তা’আলাও আপনাদের এধরণের হামলায় সন্তুষ্ট হন, কেনানা মহান আল্লাহ তা’আলা পবিত্র কুরআনে আমাদের হাতে কাফেরদেকে শাস্তি দেওয়ার কথা উল্লেখ করেছেন।

মুজাহিদদেরকে প্রশংসা ও বিভিন্ন বিষয়ে পরামর্শের পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে তিনি আলোকপাত করেন।

এর মধ্যে রয়েছে সোমালিয়ার ভৌগলিক অবস্থান! কেননা রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে সোমালিয়ার ভৌগলিক অবস্থান ক্রুসেডার আমেরিকা, আফ্রিকান কুফ্ফার জোট ও সোমালিয় মুরতাদদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি অঞ্চল।

যার বিস্তীর্ণ সীমানা জুড়ে রয়েছে আফ্রিকা ও ভারত মহাসাগর। (যেখান দিয়ে ক্রুসেডাররা মুসলিম রাষ্ট্রগুলোতে হামলর জন্য তাদের সামরিক জাহাজগুলো আনা নেওয়া করে থাকে।) এছাড়াও এই মহাসাগর কুফ্ফারদের অর্থনিতীর এক গুরুত্বপূর্ণ মাধ্যম। এর অন্য পাশেই আছে আরব রাষ্ট্রগুলো। আর বিশ্বব্যাপী নেভিগেশনে এর প্রধান প্রভাব সম্পর্কে আপনারা ভাল জানেন।

এভাবেই অনেক গুরুত্বপূর্ণ আলোচনা এবং সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা মুজাহিদদের বিজয় ও কুফ্ফার বাহিনীর পরাজয়ের দোআ’র মধ্যদিয়ে শাইখ খুবাইব আস-সুদানি হাফি. তার দীর্ঘ ১০ মিনিটের ভিডিও ভয়েস বার্তাটি সমাপ্ত করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন