এবার ভারতীয় মালাউন বাহিনীতেও করোনা ভাইরাস

2
676

এবার ভারতীয় সেনাবাহিনীতেও করোনা ভা্ইরাসের থাবা পড়েছে। লেহ– মোতায়েন ভারতীয় সেনার এক জওয়ান কোবিড–১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আইসোলেশনে রাখা হয়েছে তাকে। এই প্রথম ভারতীয় সেনাবাহিনীর কোনও জওয়ানের শরীরে এই ভাইরাস মিলল। খবর আনন্দবাজার পত্রিকার

৩৪ বছরের ওই জওয়ান ভারতীয় পদাতিক বাহিনীর লাদাখ স্কাউটের সদস্য, যারা ‘স্নো ওয়ারিয়র্স’ নামে পরিচিত। কিছু দিন আগে ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন ওই সদস্য।

সেইসময়ই, গত ২৭ ফেব্রুয়ারি ইরান সফর শেষে বাড়ি ফেরেন তার বাবা। তার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি।

সেনা সূত্রে জানা গিয়েছে, দেশে ফিরে প্রথমে অসুস্থ হয়ে পড়েন ওই জওয়ানের বাবা। ২৯ ফেব্রুয়ারি লাদাখ হার্ট ফাউন্ডেশনে কোয়রান্টিনে রাখা হয় তাকে। গত ৬ মার্চ সেখানে তার শরীরে কোভিড–১৯ ভাইরাস ধরা পড়ে।

সেই অবস্থায় পরিবারকে সাহায্য করার পাশাপাশি গত ২ মার্চই কাজে যোগ দেন ওই সদস্য। বাবার শরীরে করোনাভাইরাস ধরা পড়ার পর দিনই তাকেও কোয়রান্টিনে রাখা হয়। সোমবার ডাক্তারি পরীক্ষায় তার শরীরেও ওই প্রাণঘাতী ভাইরাস মেলে।

এই মুহূর্তে লেহ–র এসএনএম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে ওই সদস্যকে। তার স্ত্রী, দুই সন্তান এবং এক বোনকেও আইসোলেশনে রাখা হয়েছে।

অন্য দিকে, করোনার লক্ষণ দেখা দেওয়ায় পুণের সেনা প্রশিক্ষণ শিবিরেও এক সেনা অফিসারকে কোয়রান্টিনে রাখা হয়েছে। তবে এখনও পর্যন্ত তার ডাক্তারি পরীক্ষা হয়নি।

এদিকে সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে করোনায় প্রাণ হারিয়েছেন তিন জন।

2 মন্তব্যসমূহ

  1. আল্লাহ আপনি কাফেরদের থেকে আপনার ইচ্ছানুযায়ী প্রতিশোধ গ্রহণ করুন আমীন। আল্লাহ মুসলিমদের হিফাজত করে রাখুন আমীন। প্রিয় ভাইয়েরা, আমি আপনাদের এই সাইটে কাজ করতে চাই??? একটু জায়গা হবে???

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন