ফ্রান্সে একদিনে ১৪১৭ জনের মৃত্যুর রেকর্ড

0
244

ফ্রান্সে দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে করোনার মৃত্যু মিছিল। দেশটিতে নভেল করোনাভাইরাস গত ২৪ ঘন্টায় প্রাণ কেড়ে নিয়েছে ১৪১৭ জনের। ফ্রান্সে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

ফ্রান্সে প্রতিদিন মৃত্যু আক্রান্ত যে হিসাব প্রকাশ করা হয়, তা হাসপাতাল ও নার্সিং হোম থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে।
রিপোর্টঃ বিডি প্রতিদিন

এর আগে শুধু হাসপাতালের দেয়া তথ্য প্রকাশ করা হতো। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৬০৭ জন এবং বিভিন্ন বৃদ্ধাশ্রমে মারা গেছেন ৮১০ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দশ হাজার ছাড়লো।

করোনা সংক্রমণ আটকাতে গত ১৭ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত মানুষকে বাড়িতে থাকার নির্দেশ দিয়েছিল ফরাসি সরকার কিন্তু এ লক ডাউন ও আক্রান্ত বা মৃতের হার নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০৯০৬৯ জন। তাদের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১০৫৯ জন। আক্রান্তদের মধ্যে গুরুত্বর অসুস্থ আছেন ৭১৩১ জন । চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৩৩৭ জন।

লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উদ্বেগ, উৎকন্ঠা ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন সূত্রে এ পর্যন্ত প্রায় ৩০ জন বাংলাদেশি করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে। তবে এর মধ্যে কয়েকজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলে জানা গেছে।

ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরন সতর্ক করে বলেছেন, আমরা এখনও এই মহামারীর চূড়ায় পৌঁছাইনি। পথটি অনেক দীর্ঘ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন