শুধু কালোজিরা ও মধু খেয়ে করোনা থেকে সুস্থ হলেন নাইজেরিয়ার গভর্নর!

1
428
নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সেয়ি মাকিন্দে করোনায় আক্রান্ত হয়েছিলেন। গত সপ্তাহেই ধরা পড়ে তিনি করোনায় আক্রান্ত। কিন্তু এখন তিনি করোনা মুক্ত। করোনার হাত থেকে বেঁচে ফিরেছেন। পরে সোমবার তিনি জানিয়েছেন, কী করে করোনা থেকে মুক্তি পেয়েছেন। কী ধরনের খাবার তিনি খেয়েছেন। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি আইসোলেশনে ছিলেন। তিনি জানিয়েছেন, শুধু কালোজিরা আর মধু খেয়েই তিনি করোনা থেকে সুস্থ হয়েছেন। করোনার হাত থেকে বাঁচতে শরীরের ইমিউনিটিকে শক্তিশালী করার কথা বলেন তিনি। তিনি বলেন, ইমিউনিটিকে শক্তিশালী করার উপাদান আমাদের হাতের কাছেই রয়েছে। গভর্নর সেয়ি মাকিন্দে বলেন, ওয়ো রাজ্যের স্বাস্থ্যসেবা বোর্ডের নির্বাহী সচিব ড. মাইদেন ওলাতুনজি আমার হাতে কালোজিরা তুলে দেন। তার সঙ্গে মধু মিশিয়ে দেন তিনি। আমি সেটা খেয়েছি। আর এই প্রাকৃতিক উপাদানগুলোই ইমিউনিটিকে শক্তিশালী করে আর করোনাভাইরাস নির্মূল করে। তিনি বলেন, মাইদেন ওলাতুনজি কালোজিরা আর মধুর মিশ্রণটি সকালে একবার ও সন্ধ্যায় একবার খেতে বলেন। আমি সেই উপদেশ মেনে চলেছি। আমি এখন ঠিক আছি। সুস্থ অনুভব করছি। সূত্র: বিডি প্রতিদিন

কালোজিরা খাওয়ার ব্যাপারে হযরত আয়েশা রা. থেকে সহীহ সনদে বর্ণিত আছে যে, রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন: إِنَّ هٰذِهِ الْحَبَّةَ السَّوْدَاءَ شِفَاءٌ مِنْ كُلِّ دَاءٍ إِلاَّ مِنْ السَّامِ قُلْتُ وَمَا السَّامُ قَالَ الْمَوْتُ

অর্থ: এই কালো জিরা ‘সাম’ ছাড়া সব রোগের ঔষধ। (আয়েশা রা. বলেন) আমি বললামঃ ‘সাম’ কী? তিনি বললেনঃ মৃত্যু। (বুখারী-৫৬৮৭)।
মোটকথা এই কালো কালোজিরা মৃত্যু ব্যতীত প্রতিটি রোগেরই ঔষধ। অন্য কোন চিকিৎসা গ্রহণ করতে না পারলেও রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যে চিকিৎসা দিয়েছেন তা নিঃসন্দেহে সব ধরনের রোগের জন্য উপকারী। অতএব চলমান পরিস্থিতিতে কালোজিরা খাওয়ার এ চিকিৎসা আমরা গ্রহণ করতে পারি। কালোজিরা ছাড়াও আরেকটি মহা ঔষধের নাম হল মধু, যার কথা কুরআন-হাদীসে বর্ণিত হয়েছে।

আল্লাহ তাআলা বলেন: يَخْرُجُ مِن بُطُونِهَا شَرَابٌ مُّخْتَلِفٌ أَلْوَانُهُ فِيهِ شِفَاء لِلنَّاسِ অর্থ: মৌমাছির পেট থেকে বিভিন্ন রঙের শরাব (মধু) বের হয়, তাতে রয়েছে মানুষের আরোগ্য (ছূরা নাহল-৬৯)।
এ আয়াত থেকে প্রমাণিত হয় যে, মধু পান করা যে কোন রোগের জন্য উপকারী।  এছাড়া গরুর দুধ সেবন করা যায়। হযরত ইবনে মাসউদ রা. থেকে সহীহ সনদে বর্ণিত আছে যে, রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন:

عَلَيْكُمْ بِأَلْبَانِ الْبَقَرِ ، فَإِنَّهَا ترُمُّ مِنْ كُلِّ الشَّجَرِ ، وَهُو شِفَاءٌ مِنْ كُلِّ دَاءٍ

অর্থ: তোমাদের জন্য গরুর দুধ গ্রহণ করা উচিৎ কেননা তা বিভিন্ন গাছ (ঘাস) থেকে তৈরি আর তা সকল রোগের ঔষধ। (মুসতাদরাকে হাকেম-৮২২৪)
এ হাদীস থেকে প্রমাণিত হয় যে, গরুর দুধের মধ্যে রোগ নিরাময়ের গুণ রয়েছে। সুতরাং রোগ থেকে আরোগ্য লাভের জন্য গরুর দুধ পান করা যেতে পারে।

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন