এবার দেওবন্দ মাদ্রাসাকে করোনা ভাইরাসের বৃহত্তম হটস্পট উল্লেখ করে টুইট করলো হিন্দুত্ববাদী সংবাদমাধ্যম নিউজ-১৮

0
683
এবার দেওবন্দ মাদ্রাসাকে করোনা ভাইরাসের বৃহত্তম হটস্পট উল্লেখ করে টুইট করলো হিন্দুত্ববাদী সংবাদমাধ্যম নিউজ-১৮

তাবলিগ জামাতের জমায়েতকে কেন্দ্র করে হিন্দুত্ববাদী মিডিয়াগুলো অপপ্রচার চালিয়ে গোটা ভারতে মুসলিম বিদ্বেষ উসকে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় এবার ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ এবং দারুল উলুম ওয়াকফে দেওবন্দের ব্যাপারে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করেছে নিউজ-১৮।

দেওবন্দ মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারকারী নিউজ চ্যানেলের লাইসেন্স বাতিল করার জন্য প্রশাসনের প্রতি আবেদন জানিয়েছেন ভারতের ধর্মীয় ও বৃহত্তম সামাজিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা আরশাদ মাদানি।

গত সোমবার (২০ এপ্রিল) দিল্লির সংবাদমাধ্যম “হামারা সমাজে” প্রকাশিত এক সংবাদে বলা হয়,ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ এবং দারুল উলুম ওয়াকফে দেওবন্দের ব্যাপারে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচারকারী নিউজ চ্যানেলের লাইসেন্স বাতিল করার আবেদন জানিয়েছেন মাওলানা আরশাদ মাদানি।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ‘নিউজ-১৮’ নামে একটি ভারতীয় সংবাদমাধ্যম সোমবার (২০ এপ্রিল) দারুল দেওবন্দ মাদ্রাসাকে করোনা ভাইরাসের বৃহত্তম হটস্পট উল্লেখ করে টুইট করে। টুইটে তারা দাবি করে দেওবন্দ মাদরাসায় ৪৭ জনের শরীরে করোনা সংক্রমণের নিশ্চয়তা পাওয়া গেছে ।

করোনা বিষয়ে ভারতের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের ব্যাপারে মিথ্যা ও বানোয়াট খবর ছড়ানো হচ্ছে বলে দাবি করে একটি জরুরি বিবৃতি প্রকাশ করেছেন মাদরাসাটির মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানি।

গত সোমবার (২০ এপ্রিল) দেওবন্দ মাদরাসার ওয়েবসাইটে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে তিনি বলেন, করোনা বিষয়ে নিউজ-১৮ নামের একটি সংবাদমাধ্যম দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার ব্যাপারে ভুয়া খবর ছড়াচ্ছে। সংবাদ টিকে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট আখ্যায়িত করে একইদিনে অভিযুক্ত মাদ্রাসা দু’টির মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানি এবং মাওলানা সুফিয়ান কাসেমি একটি বিবৃতি দেন।

মাওলানা আবুল কাসেম নোমানি বলেন, নিউজ-১৮ এ জঘন্য ও মারাত্মক মিথ্যা সংবাদ প্রচার করে মূলত সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। তারা দারুল উলুম দেওবন্দকে সমাজ থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার ষড়যন্ত্র করছে। দারুল উলুম দেওবন্দেরমত ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন মিথ্যা সংবাদ প্রচার করায় আমরা বিস্মিত হয়েছি। এ বিষয়ে কেউ যেনো ভুল না বুঝে আমরা সবার প্রতি এই আহ্বান জানাই। কেউ এই দুষ্কৃতকারীদের গুজবে কান দিবেন না বলে আমরা বিশ্বাস করি।

আর আমরা বিনীত অনুরোধ করছি নিউজ-১৮ উত্তরপ্রদেশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে অতিশীঘ্রই আইনী ব্যবস্থা গ্রহণ করার জন্য।

এছাড়া দারুল উলুম ওয়াকফিয়ার মুহতামিম মাওলানা সুফিয়ানও মতলববাজ চ্যানেলটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন সরকারের প্রতি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন