সড়ক নির্মাণ করতে ফিলিস্তিনিদের কৃষি জমি ধ্বংস করে দিচ্ছে ইসরায়েল

0
836
সড়ক নির্মাণ করতে ফিলিস্তিনিদের কৃষি জমি ধ্বংস করে দিচ্ছে ইসরায়েল
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

নিজেদের চলাচলের জন্য সড়ক নির্মাণ করতে বুলডোজার দিয়ে ফিলিস্তিনিদের কৃষি জমি ধ্বংস করে দিচ্ছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল।

সোমবার (৬জুলাই) ফিলিস্তিনের পশ্চিম তীরের নাবলাস অঞ্চলের দক্ষিণে অবস্থিত হুওয়ারা শহরে এই ঘটনা ঘটে।

উত্তর পশ্চিম তীরে বসতি স্থাপনা পর্যবেক্ষণকারী ঘাসসান দাঘলাস সংবাদ সংস্থা ডাব্লিউএএফএ-কে বলেছেন, নিজেদের নাগরিকদের চলাচলের জন্য রাস্তা নির্মাণের উদ্দেশ্যে ইসরাইলের কয়েকটি বুলডোজার ফিলিস্তিনের কৃষি জমির উপর দিয়ে চলে যায়। তারা ফসলি জমি ধ্বংস করার পাশাপাশি ফিলিস্তিনি কৃষকদের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করেছে।

তিনি আরো বলেন, এসময় নিজেদের ভূমি ধ্বংসের প্রতিবাদ করায় ফিলিস্তিনিদের লক্ষ্য করে ইসরায়েলি সেনারা টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। ফলে কয়েকজন হতাহতের ঘটনা ঘটে।

ইহুদীবাদী ইসরায়েলীদের একক চলাচলের জন্য নির্মাণাধীন রাস্তাটি ঝা’তারা গ্রাম থেকে শুরু হয়ে হুওয়ারা,বাইতা ও আওদালা গ্রামের ফিলিস্তিনিদের নিজস্ব ভূমি দিয়ে অতিক্রম করেছে।

উল্লেখ্য, ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল দখলদারিত্ব টিকিয়ে রাখতে ফিলিস্তিনের সীমান্তে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা মূলক স্থাপনা তৈরি করেছে, যার সংখ্যা ১০০টিরও বেশি। শুধু তাই নয়, ওইসব এলাকা দিয়ে চলাচলের ক্ষেত্রে নানাধরণের বিধিনিষেধ আরোপ করে তারা ফিলিস্তিনিদেরকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইহুদিবাদী ইসরায়েলের কারাগারে বিনা চিকিৎসায় ফিলিস্তিনি বৃদ্ধের মৃত্যু
পরবর্তী নিবন্ধঅপরিকল্পিত ব্যবস্থাপনায় কৃত্রিম জলাবদ্ধতায় পানিবন্দি লক্ষাধিক মানুষ