নিউইয়র্কে গুলিবিদ্ধ হয়েই মৃত্যু বেড়েছে ১৭৬ শতাংশ

0
647
নিউইয়র্কে গুলিবিদ্ধ হয়েই মৃত্যু বেড়েছে ১৭৬ শতাংশ

নিউইয়র্ক সিটিতে দুর্বৃত্তদের তৎপরতা চরমে উঠেছে। ২৬ জুলাই ১৫ দুর্বৃত্তের গুলিতে ৭ জন নিহত এবং ১১ জন আহত হয়েছে। এছাড়া আরেকজন উপর্যুপরি ছুরিকাঘাতে নিহত হয়েছে। গত সাত দিনে এই সিটিতে গুলির ঘটনা ঘটেছে ৪৭টি।

এতে নিহত হয়েছে ১৪ জন। গত বছরের একই সময়ের ৭ দিনে ১৭টি গুলির ঘটনায় খুন হয় ৫ জন। অর্থাৎ গত বছরের চেয়ে অপরাধ তৎপরতা বেড়েছে ১৭৬ শতাংশ। নিউইয়র্ক পুলিশের পক্ষ থেকে এসব তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ বছরের ২৬ জুলাই পর্যন্ত প্রায় ৭ মাসে নিউইয়র্ক সিটিতে দুর্বৃত্তরা ৭৪৫টি গুলি ছুড়েছে। আগের বছরের একই সময়ে সে সংখ্যা ছিল ৪৩১ অর্থাৎ বেড়েছে ৭৩ শতাংশ। খুনের ঘটনা গত বছরের এ সময়ে ছিল ১৭৬। এবার খুন হয়েছে ২২৭। দুর্বৃত্তের গুলিতে নিহতদের মধ্যে এক বছর বয়েসী এক শিশুও রয়েছে।

বন্দুকধারী দুর্বৃত্তদের অপরাধ তৎপরতা সারা আমেরিকাতেই বেড়েছে। এমন অপতৎপরতা বেড়েছে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে সারা আমেরিকায় গণ-আন্দোলন শুরুর সময় থেকে। পুলিশ বিরোধী আন্দোলনের কারণে ৯১১ এ ফোন করলে আগের মত দ্রুত সাড়া পাওয়া যাচ্ছে না। ঘটনাস্থলে পুলিশ এলেও তারা আগের মত আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করেন বলে কেউই মনে করছেন না। বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগ্যাসের লাইন দিতে দালালকে দিতে হয় ৩০ হাজার টাকা!
পরবর্তী নিবন্ধঅস্ত্রসহ ধরা খেলো সন্ত্রাসী আওয়ামী যুবলীগ নেতা