আমিরাতের সঙ্গে চুক্তির পর গাজায় হামলা বাড়িয়ে দিয়েছে দখলদার ইসরায়েল

0
452
আমিরাতের সঙ্গে চুক্তির পর গাজায় হামলা বাড়িয়ে দিয়েছে দখলদার ইসরায়েল

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্থাপনের চুক্তি করেই ফিলিস্তিনে নতুন করে তাণ্ডব শুরু করেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। রোববার ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় উপর্যুপরি বিমান হামলা চালায় দখলদার বাহিনী।

গত কয়েক সপ্তাহ ধরেই গাজায় তাণ্ডব চালিয়ে আসলেও রোববারের হামলার মাত্রা ছিল অপেক্ষাকৃত ব্যাপক। রোববার সকাল থেকে গাজা উপত্যকার জেলেদের মাছ ধরার সুযোগও পুরোপুরি বন্ধ করে দিয়েছে ইহুদিরা।

ইসরায়লি বাহিনীর দাবি, হামলার লক্ষ্যবস্তু ছিল গাজায় হামাসের একটি সামরিক ভবন ও ভূগর্ভস্থ অবকাঠামো। বরাবরের মতোই এবারও হামলার পক্ষে অজুহাত হিসেবে গাজা উপত্যকা থেকে রকেট ও আগুনবোমা নিক্ষেপের কথা জানিয়েছে দখলদার বাহিনী।

ইসরাইলি বাহিনীর দাবি, আজকের হামলার আগে গতো সন্ধ্যায় গাজা-ইসরায়েল সীমান্তে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এদিন কয়েক ডজন ফিলিস্তিনি সীমান্তে টায়ারে অগ্নিসংযোগ করে, বিস্ফোরক দ্রব্য নিক্ষেপ করে ও সীমান্ত বেষ্টনীর দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে।

উল্লেখ্য,২০০৭ সাল থেকেই গাজা উপত্যকা অবরোধ করে রেখেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। ধরপাকড় আর বিমান হামলা যেন সেখানে নিত্য নৈমিত্তিক ঘটনা।

সূত্র:আল-জাজিরা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন