সোমালিয়া | সংসদ সদস্যদের বহনকারী বিমানে আল-কায়েদার হামলা

2
944
সোমালিয়া | সংসদ সদস্যদের বহনকারী বিমানে আল-কায়েদার হামলা

সোমালিয়ার জালাজদুদ রাজ্যের স্ব-ঘোষিত জালমাদাক প্রশাসনের রাষ্ট্রপতিকে বহনকারী বিমান টার্গেট করে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

খবরে বলা হয়েছে, গত ২ নভেম্বর সোমবার, জালমাদাক প্রশাসনের প্রধান (রাষ্ট্রপতি) আহমেদ আবদ কারী কুরাকুর এবং সোমালিয়ার সংসদ সদস্যদের বহনকারী একটি বিমানকে টার্গেট করে অ্যান্টি-এয়ারক্র্যাফট দিয়ে হামলা চালিয়েছিলেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। সোমালিয়ার জালাজদুদ রাজ্যের তুশমারিব শহরের বিমানবন্দরে নামার সময় এই হামলাটি চালানো হয়।

এতে জালমাদাক প্রশাসনের প্রধান (রাষ্ট্রপতি) অল্পের জন্য প্রাণে বেঁচে যায়। তবে বিমানে থাকা কতক সংসদসদস্য নিহত ও আহত হয়েছে বলেও জানা গেছে।

সম্প্রতি, সোমালিয়ার তুশমারিব শহর ও এর আশেপাশের শহরগুলিতে আল-শাবাব মুজাহিদিন আক্রমণাত্মক অভিযান পরিচালনা করছেন। যার ফলে উক্ত অঞ্চল এখন কুফ্ফার ও মুরতাদ মিলিশিয়াদের জন্য কবরস্থানে পরিণত হয়েছে।  মুজাহিদদের অগ্রগতি প্রত্যক্ষ করছে কুফ্ফার বিশ্বও, কিন্তু তা  রুখে দেওয়ার সামর্থ নেই।

IMG-20201103-013057-256

2 মন্তব্যসমূহ

  1. ‌# আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ!দ্বীন ইসলাম জিন্দাবাদ…!আল কায়েদা ও তালেবান জিন্দাবাদ…!
    # ইসলামেরই জন্য বিশ্বের হয়েছে জন্ম,ইসলামের বিরুদ্ধে গেলে আইন হবে ভিন্ন…..!
    # আল্লাহ তায়ালা তাঁর বান্দাদেরকে ছাড় দেন কিন্তু ছেড়ে দেননা……!সুতরাং হে কুফ্ফার গোষ্ঠী সাবধান,ইসলামের বিজয় অবধারিত ইনশাআল্লাহ…….!
    আলহামদুলিল্লাহ…..!!
    জাযাকুমুল্লাহু খাইরান,,,,আইয়ুহাল ইখওয়াহ,,,,,!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন