খোরাসান | মুজাহিদদের হামলায় ৪৩ কাবুল সৈন্য নিহত, ঘাঁটি ও পোস্ট বিজয়

1
1175
খোরাসান | মুজাহিদদের হামলায় ৪৩ কাবুল সৈন্য নিহত, ঘাঁটি ও পোস্ট বিজয়

আফগানিস্তানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর বিরুদ্ধে ৩টি সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে অন্ততপক্ষে ৪৩ কাবুল সৈন্য নিহত হয়েছে।

খবরে বলা হয়েছে, গত ২ নভেম্বর সোমবার, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজের প্রাদেশিক রাজধানীতে ড্রোন হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে প্রাদেশিক গভর্নরের ৬ জন দেহরক্ষী নিহত ও ১১ জন আহত হয়েছে বলে জানিয়েছে কাবুল সরকারি কর্মকর্তারা।

ঐদিন সন্ধ্যায় কুন্দুজের গভর্নর অফিস স্টেডিয়ামে যখন গভর্নর আবদুস সাত্তার মির্জাকওয়ালের দেহরক্ষীরা ভলিবল খেলছিলেন, তখনই এই হামলাটি চালানো হয়েছে।

হামলার সময় স্টেডিয়ামে গভর্নর আবদুস সাত্তার মির্জাকওয়াল উপস্থিত ছিল কিনা তা এখনও পরিষ্কার নয়। তবে হামলার পর থেকে এখনো সে মিডিয়ার সামনে হাজির হয়নি। বরং প্রদেশটির ডিপুটি গভর্নর মিডিয়ায় হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে কাবুল বাহিনী তালেবান মুজাহিদদের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্যে সামরিক বহর নিয়ে লস্করগাহ জেলায় পৌঁছেছিল। এসময় তালেবান মুজাহিদদের সাথে মুখোমুখি তীব্র লড়াই হয় কাবুল বাহিনীর। তালেবান মুখপাত্র ক্বারী ইউসূফ আহমাদী হাফিজাহুল্লাহ্ বলেন যে, এই অভিযানে মুজাহিদগণ ধ্বংস করেন কাবুল বাহিনীর ৩টি সামরিযান। মুজাহিদদের হামলায় নিহত হয় ১৯ সৈন্য, আহত হয় আরো ৯ সৈন্য।

তালেবানের অপর এক মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ বলেন যে, গত রাতে কুন্দুজ প্রদেশের ইমাম সাহেব জেলার কিরগিজ এলাকায় মুজাহিদিনের আক্রমণের ভয়ে কাবুল সরকারের সৈন্যরা ২টি গুরুত্বপূর্ণ ঘাঁটি এবং ৮টি ফাঁড়ি থেকে পালিয়ে গেছে। এর মধ্যদিয়ে একটি বিশাল অঞ্চল শত্রু মুক্ত হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

খোরাসান | মুজাহিদদের হামলায় ৪৩ কাবুল সৈন্য নিহত, ঘাঁটি ও পোস্ট বিজয়

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন