এবার চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের মহানবি সা. এর ছবি দেখিয়ে দৃষ্টতা

5
1055
এবার চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের মহানবি সা. এর ছবি দেখিয়ে দৃষ্টতা

 ফ্রান্সে হজরত মুহাম্মদ সা. এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের পর এবার মহানবির সা. ছবি দেখিয়ে চীনের রাষ্ট্রীয় টেলিভিশন দৃষ্টতা প্রদর্শন করলো। চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম চায়না সেন্ট্রাল টেলিভিশনে (সিসিটিভি) সম্প্রচার করা একটি ভিডিও ফুটেজ ব্যাপকহারে প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমে দেখানো সেই ভিডিও উইঘুর অ্যাক্টিভিস্ট আর্সলান হিদায়াত টুইটারে পোস্ট করেছেন। ওই ভিডিওতে দেখানো হয়, আরব থেকে আসা একদল প্রতিনিধি চীনের অ্যাম্বাসেডরের হাতে মহানবির (সা.) একটি চিত্র দিচ্ছে। এমনকি ওই দৃশ্যে একটি ছবি মহানবির হিসেবেও দেখানো হয়। ভিডিওটি ইন্টারনেটে পোস্ট হতেই ভাইরাল হয়ে গেছে। হিদায়াত লিখেছেন, ওই ভিডিওতে আরব প্রতিনিধির চরিত্রে অভিনয় করা ব্যক্তি বলেছেন, আমাদের দেশের নবি মুহাম্মদের ছবি এটি। (নাউজুবিল্লাহ)

তবে এই ভিডিওর ব্যাপারে এখনো চীনের দায়িত্বশীল কোনো ব্যক্তির মন্তব্য পাওয়া যায়নি। এতে করে অনেকেই মনে করছেন, চীনের রাষ্ট্রীয় টেলিভিশনে মহানবির সা. ছবি প্রকাশে কোনো বিধি নিষেধ না থাকায় এমনটি হচ্ছে। অথচ, তাঁর ছবি বা ব্যাঙ্গচিত্র আঁকা স্পষ্টভাবে ধর্ম অবমাননা।

সূত্র : ওপিইন্ডিয়া

5 মন্তব্যসমূহ

  1. মা’আযাল্লাহ,,,,,,পুরো বিশ্বজুড়ে কি শুরু হয়েছে এগুলো?? কাফের গোষ্ঠী গুলো আমাদের প্রাণের নবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে বার বার ভেঙ্গোচিএ করছে ,, ,, ,, ,, আল্লাহগো আর ভালো লাগেনা।আমাদেরকে কবুল করে নাওনা যেন ঐ কাফের গোষ্ঠী গুলোর সঠিক পাওনা বুঝিয়ে দিতে পারি আল্লাহ আমাদের সকলকে কবুল করুণ আমীন ইয়া রাব্বাল আলামীন।

  2. আসলে দোষ কিন্তু আমাদেরই! আমরা যদি ওই কুকুরদের উপযুক্ত পাওনা মিটিয়ে দিতে পারতাম, তাহলে ওরা আজ এই ধৃষ্টতা দেখাতে একশোবার চিন্তা-ভাবনা করতো!!

    প্রিয় ভাইয়েরা! ওরা যেটা করেছে, সেটা ‘দৃষ্টতা’ নয়; ‘ধৃষ্টতা’…

  3. কাফেরদের অনুসরণ কাফেররা ঠিকই করছে, কিন্তু বীর সাঈদ ও বীর শরীফের অনুসরণ আমরা করতে পারছি না। হে আল্লাহ আমাদের এই বীর দ্বয়ের পদাংক অনুসরণ করার তাওফিক দিন। আমীন।।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন