সোমালিয়া | আশ-শাবাবের হামলায় ২ মার্কিনীসহ আরো ৭ মুরতাদ সৈন্য হতাহত

5
674
সোমালিয়া | আশ-শাবাবের হামলায় ২ মার্কিনীসহ আরো ৭ মুরতাদ সৈন্য হতাহত

আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদীন ক্রুসেডার আমেরিকান বাহিনী এবং তাদের গোলাম সোমালী বিশেষ ফোর্সের সেনাদের অবতরণকে ব্যর্থ করে দিয়েছে, যার ফলে ২ মার্কিন সেনা এবং সোমালী বিশেষ বাহিনীর ৭ সৈন্য নিহত ও আহত হয়েছে। সূত্র: শাহাদাহ্ নিউজ

ক্রুসেডার আমেরিকান ও সোমালীয় যৌথ বিশেষ বাহিনী অবাক হয়েছিল যে, কিভাবে হারাকাতুশ শাবাব মুজাহিদিন একটি গাড়ি বোমা হামলার মাধ্যমে তাদেরকে সফলভাবে লক্ষ্যবস্তু করেছিল। আর হামলাটি এমন সময়ই শাবাব মুজাহিদিন পরিচালনা করেছেন, যখন সেনারা রাজধানী মোগাদিশু থেকে ৫০ কিলোমিটার উত্তরের উপকূলীয় শহর জন্ডারশিয়ায় মাত্র অবতরণ করতে শুরু করেছিল। যার ফলে এক মার্কিন ক্রুসেডার সেনাসহ সোমালীয় বিশেষ বাহিনীর ৪ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরো এক মার্কিন সেনাসহ সোমালীয় বিশেষ বাহিনীর ৩ সেনা সদস্য। এসময় অন্য সৈন্যরা তাদের সামরিক সরঞ্জামাদি ফেলে রেখেই দ্রুত পালাতে বাধ্য হয়েছিল।

এই হামলার পরে নিহত ও আহত সেনাদেরকে হেলিকপ্টার দ্বারা হামলার ঘটনাস্থল থেকে হেলানি ঘাঁটিতে নিয়ে গিয়েছিল মার্কিন বাহিনী। এটি (হেলানি) সোমালিয়ায় দখলদার ক্রুসেডার বাহিনীর বৃহত্তম সামরিক ঘাঁটি, যেখানে অনেক মার্কিন সেনাও অবস্থান করছে।

IMG-20201107-012259-664

5 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন